সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পিরোজপুরে সংখ্যালঘু পাড়ার বসতঘরে আগুন দিল দুর্বৃত্তরা

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৩০

পিরোজপুর সদর উপজেলার শারিকতলা-ডুমরিতলা ইউনিয়নের সাহা বাড়িতে শুক্রবার রাতে তিনটি বসতঘর দুর্বৃত্তদের দেওয়া আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে। পশ্চিম ডুমুরিতলা গ্রামের সুকণ্ঠ সাহা, দীপঙ্কর সাহা ও বাসুদেব সাহার ঘরে এ আগুনের ঘটনা ঘটেছে।

পিরোজপুর আদালতের আইনজীবী সহকারী ভুক্তভুগী বাসুদেব সাহা জানান, রাত আনুমানিক আড়াইটার দিকে আমাদের ঘরের পিছনে দেওয়া আগুন পাশের ঘরগুলোতেও ছড়িয়ে পড়ে। তাদের পরিবারের লোকজন আগুন টের পেয়ে বাইরে বের হয়ে ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে এবং আগুন নিভানোর চেষ্টা করে। একই সময়ে আগুনে পার্শ্ববর্তী সুকণ্ঠ সাহা এবং দীপঙ্কর সাহার ঘরে ছড়িয়ে পড়ে। এ আগুনে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কারা আগুন দিয়েছে তা ধারণা করা যায়নি। পূর্বশত্রুতার জের ধরে অগ্নিকাণ্ড ঘটতে পারে। 

গতকাল শনিবার পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সেলিম হোসেন, সদর ইউএনও আহমেদ সাব্বির সজ্জাদসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে অগ্নিদুর্গতদের আর্থিক সহায়তা ও শুকনা খাবার প্রদান করা হয়। এছাড়া সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আশিকুজ্জামান বলেন, সকালে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমএএম