বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

জিরোনাকে উড়িয়ে শীর্ষেই থাকলো রিয়াল

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৪

লা লিগায় চলতি মৌসুমে চমক দেখিয়েছে জিরোনা। একের পর এক জয়ে রিয়াল মাদ্রিদকে চোখ রাঙিয়েছে দলটি। রিয়ালকে টেক্কা দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠেছিল জিরোনা। তবে লস ব্লাঙ্কোদের সঙ্গে পারলো তারা। জুড বেলিংহ্যাম ও ভিনিসিয়ুস জুনিয়রের নৈপুণ্যে জিরোনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতেই লিড পায় রিয়াল। ম্যাচের ৬ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে জিরোনার জালে বল জড়ান ভিনিসিয়ুস। ম্যাচে লিড নিয়ে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল।

ম্যাচের ৩৫ মিনিটে ফের গোলের দেখা পায় কার্লো আনচেলত্তির শিষ্যরা। ভিনিসিয়ুসের দুর্দান্ত পাস থেকে অসাধারণ ফিনিশিংয়ে বল জালে জড়ান বেলিংহ্যাম। তার গোলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরেও জিরোনার ওপর আধিপত্য বজায় রাখে রিয়াল। ম্যাচের ৫৪ মিনিটে ফের গোলের দেখা পায় লস ব্লাঙ্কোরা। ডি বক্সের ভেতর থেকে বস জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোল করেন বেলিংহ্যাম। তার গোলে ৩-০ তে এগিয়ে যায় রিয়াল।

এরপর ম্যাচের ৮১ মিনিটে মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। তার গোলে শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ে ২৪ ম্যাচে ১৯ জয় ও ৪ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৬১। সমান ম্যাচে জিরোনার ৫৬ পয়েন্ট। 

ইত্তেফাক/জেডএইচ