বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

দুই মামলায় বিএনপি নেতা আলতাফ-আলালের জামিন

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০৮

রমনা মডেল থানার দুই মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় আলতাফ হোসেনের জামিনের আবেদন নামঞ্জুর করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালতে কারাগার থেকে ভার্চুয়ালি উপস্থিত করা হলে তিন মামলায় আদালত আলতাফ হোসেনকে গ্রেপ্তার দেখান। এছাড়া আলালকে হাজির করা হয় সশরীরে। বিচারক তাকেও গ্রেপ্তার দেখান।

এরপর আলতাফ হোসেনের আইনজীবী মোসলে উদ্দিন জসিম তিন মামলায় জামিন চেয়ে শুনানি করেন। আদালত শুনানি শেষে দুই মামলায় জামিন মঞ্জুর করেন। অন্যদিকে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় করা মামলায় তার জামিন নামঞ্জুর করেন।

আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, মোয়াজ্জেম হোসেন আলাল একই থানার দুই মামলায় জামিন পেয়েছেন। তবে আরও দুই মামলায় নথি না থাকায় আলালের পক্ষে জামিন শুনানি হয়নি।

জানা হেছে, গত ৪ নভেম্বর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়। পরে র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়। গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

অপরদিকে গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুরের এলাকার একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

ইত্তেফাক/এসকে