মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

নওগাঁ-২ আসনের স্থগিত নির্বাচন আগামীকাল 

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (পত্মীতলা-ধামইরহাট) আসনের ভোটগ্রহণ আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। এতে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

প্রার্থীরা হলেন—আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শহিদুজ্জামান সরকার (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আখতারুল আলম (ট্রাক), আরেক স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা (ঈগল)। 

জেলার পত্নীতলা ও ধামইরহাট উপজেলাকে নিয়ে নওগাঁ-২ আসন। মোট ১৯টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার সমন্বয়ে গঠিত এই আসন। এতে ভোটার সংখ্যা ৩ লাখ ৫৩ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯ জন এবং হিজড়া ভোটার ১ জন। 

এই আসনে মোট ১২৪টি কেন্দ্রে ৭০৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য মোট ৮৩০ জন কর্মকর্তা নিয়োজিত করা হয়েছে। এদের মধ্যে ১২৪ জন প্রিজাইডিং অফিসার এবং ৭০৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার।  

জেলা প্রশাসক গোলাম মওলা বলেছেন, বিগত ৭ জানুয়ারির মতো এই নির্বাচন যথেষ্ট সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হয়েছে। পরিস্থিতি খুবই সন্তোষজনক রয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার কোনো সম্ভাবনা নেই। 

প্রসঙ্গত, স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুজনিত কারণে গত ৭ জানুয়ারির নির্বাচনে এই আসনের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।  

ইত্তেফাক/ডিডি