সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ক্যানসারজয়ী হালারের গোলে আফ্রিকার সেরা আইভরি কোস্ট

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫২

দুই বছর আগেও ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন সেবস্টিয়ান হালার।  প্রতিভাবান এই ফুটবলারকে অনেক আশা নিয়ে দলে ভিড়িয়েছিল বরুশিয়া ডর্টমুন্ড। তবে ক্যানসারের কারণে হঠাৎ করেই থমকে যায় সবকিছু। ক্যানসারের লড়াই করে মাঠে ফিরেই গোল করেন তিনি। এবার গোল করে নিজ দেশ আইভরি কোস্টকে এনে দিলেন আফ্রিকান কাপ অব নেশন্সের শিরোপা।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে আইভরি কোস্টের অলিম্পিক স্টেডিয়ামে আফ্রিকান কাপ অব নেশন্সের ফাইনালে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামে স্বাগতিকরা। নাইজেরিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ৯ বছর পর শিরোপা জিতেছে আইভরি কোস্ট।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। ম্যাচের ৩৮ মিনিটে লিড নেয় নাইজেরিয়া। ট্রোস্ট-ইকংয়ের গোলে ম্যাচে এগিয়ে যায় নাইজেরিয়া। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আইভরি কোস্ট।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬২ মিনিটে সমতায় ফেরে আইভরি কোস্ট। ফ্রাঙ্ক কেসি গোল করে দলকে সমতায় ফেরান। এরপর একাধিক আক্রমণ করে দুই দল। ম্যাচের ৮১ মিনিটে জয়সূচক গোলের দেখা পায় আইভরি কোস্ট। সতীর্থের বাড়ানো আড়াআড়ি ক্রস থেকে পাওয়া বল জালে জড়ান হালার। শেষ পর্যন্ত তার করা গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আইভরি কোস্ট। 

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন