বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

ঘুমধুম সীমান্ত থেকে সরিয়ে নেওয়া হলো এসএসসি পরীক্ষাকেন্দ্র

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৯

মিয়ানমারে চলমান সংঘর্ষের পরিস্থিতি বিবেচনা করে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্রটি সরিয়ে নেওয়া হয়েছে। ঘুমধুম মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের পরিবর্তে উত্তর ঘুমধুমের দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা নেওয়া হবে। এছাড়া আগামী দু একদিনের মধ্যেই বাংলাদেশে আশ্রয়ে থাক মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ও তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন শেষে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম এ কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশের ডিআইজি মোহাম্মদ নূরে আলম মিনা, কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজ ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা গেছে, ঘুমধুম মাধ্যমিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫ শতাধিক এসএসসি পরীক্ষার্থী রয়েছে। বর্তমানে কেন্দ্রটিতে ১৫৮ জন মিয়ানমারের বিজিপি সদস্য অবস্থান করছে। তাদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে বিজিবি।

ডিআইজি নূরে আলম মিনা বলেন, সীমান্ত পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। তবে সীমান্তে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য পুলিশের পাশাপাশি র‌্যাব কাজ করছে।

তিনি জানান, তুমব্রু সীমান্তে কোনো গোলাগুলি না হওয়ায় পরিস্থিতি এখন শান্ত রয়েছে। তবে স্থানীয়দের শূন্যরেখার কাছাকাছি না যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া, টহল বাড়ানো হয়েছে সীমান্তে। সেখানে বসবাসকারীরা ঘরে ফিরে গেছে।

ইত্তেফাক/এবি