বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

শিক্ষার্থীদের আর্ট নিজের ওয়েবসাইটে বিক্রি করতেন কানাডার শিক্ষক

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৫

ব্যক্তিগত ওয়েবসাইট ব্যবহার করে শিক্ষার্থীদের তৈরি প্রায় ১০০টি শিল্পকর্ম বিক্রি করার অভিযোগে অভিভাবকদের রোষের মুখে পড়েছেন এক কানাডিয়ান শিক্ষক। খবর গার্ডিয়ানের।

স্থানীয় সময় ১১ ফেব্রুয়ারি রাতে কানাডার মন্ট্রিয়েলের ওয়েস্টউড জুনিয়র হাই স্কুলের শিক্ষার্থীরা তাদের আর্ট শিক্ষক মারিও পেরনের ওয়েবসাইটে বিষয়টি প্রথম লক্ষ করে। ওয়েবসাইটে শিক্ষার্থীরা কফি মগ, মোবাইল ফোন কেস এবং জামাকাপড়ের ওপর তাদের নিজস্ব আর্ট দেখতে পায়।

জোয়েল ডিবেলেফিউইল নামের এক অভিভাবক সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্ট করেন, "ভেবে দেখুন, আপনার ১৩ বছর বয়সী ছেলে স্কুল থেকে বাড়ি এসে বলল যে, তার আর্ট শিক্ষক তাদের জানানো ছাড়া, তাদেরই প্রতিটি আর্ট ৯৪ ডলার করে বিক্রি করছেন! এটি সম্পূর্ণ অগ্রহণযোগ্য। আমি নিশ্চিত যে, আমিই একমাত্র অভিভাবক নই যে এর উত্তর চায়।"
ওই শিক্ষক অভিভাবকের মন্তব্যের অনুরোধে কোনো সাড়া দেননি। তার ওয়েবসাইটে নিজেকে "শিল্পের আজীবন শিক্ষার্থী" হিসেবে উল্লেখ করেছেন তিনি। তার কাজগুলো কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, স্পেন এবং ইতালির ব্যক্তিগত সংগ্রহশালায় প্রদর্শিত হয়৷

'জুলিয়ার অস্বাভাবিক অঙ্কণ, শার্লটের অস্বাভাবিক অঙ্কণ' ইত্যাদি কাজের শিরোনামসহ ৯০টিরও বেশি কাজ এখনও সাইটে দৃশ্যমান রয়েছে যা মূলত সেই শিক্ষার্থীদের নাম, যারা আর্টটি তৈরি করেছে৷

সোমবার পেরনের আর্টের সাথে যুক্ত অন্যান্য সামাজিক মাধ্যমের অ্যাকাউন্টগুলি সরিয়ে নেওয়া হয়েছে, ইনস্টাগ্রাম এবং ফেসবুক থেকে।

ইত্তেফাক/এনএন

এ সম্পর্কিত আরও পড়ুন