বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

পাকিস্তানে পিপিপির সমাবেশে গুলি, নিহত ৩

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৭

পাকিস্তান পিপলস পার্টি-পিপিপির সমাবেশে অজ্ঞাত হামলাকারীদের গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে পাঁচজন। সোমবার (১২ ফেব্রুয়ারি) দেরা ঈসমাইল খান শহরের ভুঁদো এলাকায় এ ঘটনাটি ঘটে। খবর পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের।

পুলিশ জানিয়েছে, সাধারণ নির্বাচনে খাইবার পাখতুনখাওয়ার একটি আসন থেকে বিজয়ী হয়েছেন পিপিপি প্রার্থী আহমেদ করিম কুন্দি। তাকে অভিনন্দন জানাতে গাড়িবহর নিয়ে যাচ্ছিল তার সমর্থকরা। হাঁটতলা থানার কাছে অজ্ঞাত বন্দুকধারীরা সমাবেশের একটি গাড়িতে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর, এলাকায় ব্যাপক তল্লাশি অভিযান চালিয়েছে পুলিশ।

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে, পিপিপির কেন্দ্রীয় তথ্য সম্পাদক ফয়সাল করিম কুন্দি হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন, পিপিপির অগ্রগতিতে ঈর্ষান্বিত বিরোধীরা। সাধারণ নির্বাচনে তার ভাই আহমদ কুন্দির বিজয় তারা মেনে নিতে পারেনি। তাই তো তাদের শান্তিপূর্ণ সমাবেশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি আরও বলেন, কাপুরুষোচিত এই ঘটনার নেপথ্যের অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। হামলাকারীদের গ্রেপ্তার না করলে পিপিপি আন্দোলনে নামতে বাধ্য হবে বলেও জানিয়েছেন তিনি।

ইত্তেফাক/এনএন