বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

কুমিল্লার কাছে পাত্তাই পেলো না চট্টগ্রাম

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে পাত্তাই পেলো না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রামকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠান চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম।

প্রথমে ব্যাট করে উইল জ্যাকসের সেঞ্চুরিতে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রানের বিশাল সংগ্রহ পায় কুমিল্লা। জ্যাকসের সেঞ্চুরি ছাড়াও ফিফটি তুলে নেন লিটন দাস ও মইন আলি। লিটন করেন ৩১ বলে ৬০ রান। এছাড়া জ্যাকস ৫৩ বলে ১০৮ ও মইন ২৪ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন। 

২৪০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চট্টগ্রামকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জস ব্রাউন। উদ্বোধনী জুটিতে ৮০ রান সংগ্রহ করে এই দুই ব্যাটার। 

তবে দ্রুত রান তুলতে গিয়ে বিপাকে পড়ে চট্টগ্রাম। ৮০ থেকে ১১৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে খেই হারিয়ে ফেলে চট্টগ্রামের ব্যাটাররা। তামিম ২৪ বলে ৪১ ও ব্রাউন ২৩ বলে ৩৬ রান করে ফিরে যান।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেননি চট্টগ্রাম। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৬ ওভার ৩ বলে ১৬৬ রানে অলআউট হয় চট্টগ্রাম। কুমিল্লার পক্ষে মইন আলি ও রিশাদ হোসেন নেন ৪টি করে উইকেট।     

ইত্তেফাক/জেডএইচ