বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

টিএসসিতে চলছে আমার ভাষার চলচ্চিত্র প্রদর্শনী

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০২

টিএসসি প্রাঙ্গণে অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪৩০’। পাঁচদিনব্যাপী এই উৎসবের তৃতীয় দিন আজ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি), সকাল ১০ টায় প্রদর্শিত হয়েছে সৈয়দ সালাউদ্দীন জাকি পরিচালিত ‘ঘুড্ডি’ (১৯৮০), দুপুর ১টায় ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘আবহমান’ (২০১০), বিকাল সাড়ে ৩টায় গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ (২০০৯) এবং সন্ধ্যা সাড়ে ৬টায় হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ (২০২৩) প্রদর্শিত হবে।‌

উৎসবটি এখন পর্যন্ত দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে এবং উৎসুক জনতা ও কলাকুশলীর ভিড়ে বর্ণিল আয়োজনে উদযাপিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রদর্শিত হবে জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ (১৯৭৩), দুপুর ১টায় বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত ‘টোপ’ (২০১৭), বিকাল সাড়ে ৩টায় ইমতিয়াজ হোসেন পরিচালিত ‘জাস্ট আ জোকডার্লিং’ এবং সন্ধ্যা সাড়ে ৬টায় চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রেহেলিকা’ (২০২৩) প্রদর্শিত হবে।‌

ছবি সৌজন্য

জহির রায়হান পরিচালিত ‘কখনো আসেনি’ (১৯৬১) চলচ্চিত্রের প্রদর্শনের মাধ্যমে পর্দা ওঠে উৎসবের ২২তম আসরের। এছাড়াও প্রদর্শিত হয়েছে ‘অন্তর্যাত্রা’ (২০০৫), ‘ডিয়ার সত্যজিৎ’ (২০০২), ‘মুজিব: একটি জাতির রূপকর’ (২০২৩), ‘আপনজন’ (১৯৬৮), ‘ইছামতী’ (২০২৩), 'বাড়িরনামশাহানা’ (২০২৩) ও ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ (২০২৩)।

শেষদিন প্রতিবারের মতো উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার হীরালাল সেন স্মরণে অনুষ্ঠিত হবে ‘হীরালাল সেন পদক’ প্রদান এবং সমাপনী অনুষ্ঠান।

উৎসবটি চলবে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত। টিকিটের শুভেচ্ছা মূল্য ৫০ টাকা। টিএসসির প্রবেশ মুখের বুথ থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

ইত্তেফাক/এসএটি