বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সুপ্ত-প্রকৃতিকে নিয়ে শামীম আহসানের ‘এক রাতের ভ্যালেন্টাইন’

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৭

ভালোবাসা দিবসকে ঘিরে এক ভিন্নধারার প্রেমের গল্প নিয়ে ‘এক রাতের ভ্যালেন্টাইন’ নামের নতুন নাটক নির্মাণ করেছেন তরুণ নির্মাতা শামীম আহসান। গল্পটি লিখেছেন নতুন চিত্রনাট্যকার সায়েম খান।

নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আশরাফ সুপ্ত ও মানসী প্রকৃতি। এছাড়া নাটকটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় নাট্যাভিনেতা সিদ্দিকুর রহমান। পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন হালের ব্যস্ত অভিনেত্রী মাগফেরাত মেহেরবান মুন।

পায়রা এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত নাটকটি প্রসঙ্গে নির্মাতা শামীম আহসান বলেন, ‘এই গল্পটি আসলে আমাদের প্রতিটি মানুষের লুকিয়ে থাকা অজানা গল্প। অনেকের জীবনেই এরকম একটি গল্প চিরকাল অপ্রকাশিত সত্য হয়েই বেঁচে থাকে। এই নাটকের প্রাণ হলো প্রতিটি সংলাপে আবেগঘন শব্দের গাঁথুনি যা দর্শক হৃদয়ে নাড়া দেবে। 

অভিনেতা সুপ্ত বলেন, ‘এবারের ভ্যালেন্টাইন বা ভালোবাসা দিবসে এই নাটকটি হবে অনেকগুলো ভালো নাটকের মধ্যে একটি। নাটকটির গল্পে আমি রোহান নামে একটি চরিত্রে অভিনয় করি; যার নাটকের শুরুতে এন্ট্রি হয় একজন চোর হিসেবে। ব্যস, এটুকুই বলব। বাকিটা দর্শকদের নাটক রিলিজ হওয়ার পর দেখে জানতে হবে।’ 

অভিনেত্রী মানসী প্রকৃতি বলেন, ‘এক রাতের ভ্যালেন্টাইন’ নাটকটি হবে দর্শকদের ভালো লাগার বা মনে রাখার মতো একটি নাটক। যে নাটকে আপনি পাবেন একটি নারীর চাওয়া-পাওয়ার হিসাব-নিকাশ। অবিনাশী প্রেমের এক সুক্ষ্ম সম্মিলন। এই নাটকটি নিয়ে আমি খুব আশাবাদী।’

অভিনেতা সিদ্দিকুর রহমান বলেন, নাটকটির গল্প যখন আমি পড়ি তখন মনে হয়েছে আরে এ তো আমার জীবনের গল্প। আমি যে চরিত্রে কাজ করেছি সেটি তো আসলে আমারই প্রতিরূপ। 

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নাটকটি ১৪ ই ফেব্রুয়ারী উন্মুক্ত হবে পায়রা এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।

ইত্তেফাক/পিএস

এ সম্পর্কিত আরও পড়ুন