সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ভ্যালেন্টাইন্স ডে'তে ফুটওভার ব্রিজ ব্যবহারকারীদের চকোলেট ও ফুলেল শুভেচ্ছা

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৭

আজ বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন। এ উপলক্ষে ট্রাফিক মতিঝিল বিভাগ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর ট্রাফিক মতিঝিল বিভাগের অন্তর্গত তিনটি জোনের ৭টি ফুটওভার ব্রিজ ব্যবহারকারীদের চকোলেট ও ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

স্থানগুলো হলো- শাপলা চত্বর, আল হেলাল পুলিশ বক্স, মতিঝিল মডেল স্কুল, কমলাপুর, বাসাবো, আবুল হোটেল, বিটিভি সংলগ্ন ফুটওভার ব্রিজ।

ফুটওভার ব্রিজগুলো অনেক দৃষ্টিনন্দন ও বৃক্ষ সমারোহে সিটি কর্পোরেশন শোভিত করেছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, এখনো অধিকাংশ জনগণ ফুটওভার ব্রিজ ব্যবহার করতে অভ্যস্ত নন।

তারা রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজকে উপেক্ষা করে রাস্তা দিয়ে আইল্যান্ডের মাঝখানে বা আইল্যান্ড ডিঙিয়ে পার হওয়াকেই স্বাচ্ছন্দ্য মনে করে। এমনকি জীবনবাজি রেখে কোমলমতি শিশুদের নিয়ে অনেক অভিভাবককে পার হতে দেখা যায়।

এমতাবস্থায় পথচারী, সাধারণ জনগণ ও কোমলমতি শিশুদেরকে ফুটওভার ব্রিজ ব্যবহারের জন্য ট্রাফিক মতিঝিল বিভাগের পক্ষ থেকে মাইকিং এর মাধ্যমে উদ্বুদ্ধ করা হয় এবং তৎক্ষণাৎ তারা ফুটওভার ব্রিজ ব্যবহার করেন। ট্রাফিক মতিঝিল বিভাগের আহ্বানে সাড়া দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে চকোলেট ও ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। এতে অন্যরা যেমন উৎসাহিত হবে, তেমনি নিজেরাও আইন মানার সংস্কৃতি অব্যাহত রাখবে।

সংশ্লিষ্ট সচেতন মহল, উপস্থিত পথচারী, কোমলমতি শিশু, সাধারণ মানুষ বিষয়টি খুব ইতিবাচকভাবে গ্রহণ করেছেন।

ইত্তেফাক/এবি