বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শিগগিরই তেলের দাম ঠিক করে দেওয়া হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৮

সপ্তাহের মধ্যেই আমদানিকারকদের সঙ্গে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, আগামী রমজানে কোনো নিত্যপণ্যের সংকট হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতোমধ্যে চারটি পণ্যের শুল্ক কমিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) টাঙ্গাইলের দেলদুয়ারে নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, পেঁয়াজ ও চিনি সরবরাহের জন্য রাজি হয়েছে ভারত। আশা করছি ভারতসহ অন্যান্য পার্শ্ববর্তী দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিরবচ্ছিন্ন সরবরাহ রাখতে পারবো।

তিনি আরও বলেন, চালের কোনো সংকট নেই বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী। আমাদের প্রায় ১৭ লাখ টনের ওপরে চালের মজুত রয়েছে। আমনের আবাদও ভালো হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী।

আহসানুল ইসলাম টিটু বলেন, খাতুনগঞ্জের ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজে মাল আসায় তারা সরাসরি সারা বাংলাদেশে পণ্য সরবরাহ করতে পারতো। কিন্তু এখন যারা জাহাজের মালিক, তারাই মিলের মালিক, তারাই আবার সরবরাহকারী। জাহাজ ও মিলের মালিক দু'চারজন আছে। তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ করতে না পারে, যে জন্য আমরা ব্যবস্থা নেবো। খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ হোলসেল মার্কেট রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে আমরা সে ব্যবস্থা করবো।

তিনি বলেন, দু'চারটা কোম্পানির কাছে আমাদের পুরো সরবরাহব্যবস্থা যাতে জিম্মি হয়ে না পড়ে, সে ব্যবস্থা নেবো। আমাদের টিসিবি একটা উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

ইত্তেফাক/এসকে