বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

শিবচর হাইওয়ে পুলিশের সচেতনতামূলক আলোচনা সভা

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৬

হাইওয়ে পুলিশের ‘সেবা সপ্তাহ’ শুরু হয়েছে। আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ সেবা সপ্তাহ। এরই অংশ হিসেবে মাদারীপুর শিবচরে সড়ক মহাসড়কে চলাচল ও দুর্ঘটনা রোধকল্পে ও সড়কের আইনকানুন, নির্দেশনা, শিক্ষার্থীদের ট্রাফিক আইন নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ছাত্র ছাত্রীদের নিয়ে এক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বাখরের কান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিবচর হাইওয়ে পুলিশের পক্ষ থেকে এই সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে মূলবক্তব্য উপস্থাপন করেন শিবচর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাকিল আহম্মেদ। ট্রাফিক আইন নিয়ে সচেতনতা মূলক আলোচনা করেন সার্জেন্ট মো. আশিকুজ্জামান মল্লিক। 

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের সড়ক পরিবহন আইন ও জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়। শিক্ষার্থীদের রাস্তা পারাপারের সময় দৌড়ে কখনোও রাস্তা পার না হয়ে শান্তভাবে দুইদিক অনুসরণ করে রাস্তা পারাপার হওয়া। স্কুলের ছাত্রছাত্রীদের নিরাপদে মহাসড়ক পারাপার ও ফ্লাইওভার ব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়। এ ছাড়া হাইওয়ে পুলিশের কাজে সহায়তামূলক সহযোগিতা চায়। মহাসড়কে চলাচলের বিভিন্ন বিষয়ে জনসাধারণকে সচেতন করতে ছাত্রছাত্রীদের আহবান করেন ওসি শাকিল আহম্মেদ। এ সময় উপস্থিত ছিলেন এসআই তমাল সরকার, এটিএসআই মো. মিজানুর রহমান, অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক দুর্লভ চন্দ্র পাল, শিবচর হাইওয়ে পুলিশ সদস্য বৃন্দরাসহ শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীসহ অন্যান্যরা।

এছাড়াও গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে শিবচর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. শাকিল আহম্মেদ এর নেতৃত্বে মোটর সাইকেল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি অর্ধ-শতাধিক মানুষের অংশগ্রহণে হাইওয়ে থানার সামনে থেকে একটি র‌্যালি বের হয়। এতে ৩০টি মোটরসাইকেল অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেস হাইওয়ের মুন্সিবাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঁচ্চর গোল চত্বর স্থানে এসে শেষ হয়। এসময় গণপরিবহন ও প্রাইভেটকার চালকদের মাঝে সচেতনতা মূলক লিফলেট, খাবার ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ইত্তেফাক/পিও