বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

এবার জুতা ব্যবসায় নামলেন ট্রাম্প

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৯

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার জুতার ব্যবসা শুরু করেছেন। শনিবার তিনি ফিলাডেলফিয়ার 'স্নিকার কন'এ (বিশ্বের বৃহত্তম স্নিকার বিক্রির ভবন)  'ট্রাম্প স্নিকার্স' ব্র্যান্ডের উন্মোচন করেন। খবর সিএনএনের।

নিজের এক নতুন ওয়েবসাইটের প্রদর্শনিতে একজোড়া সোনালি রঙয়ের স্নিকারের ছবি দিয়েছেন ট্রাম্প। যার ট্যাগলাইন দিয়েছেন "দ্য নেভার সারেন্ডার হাই-টপ স্নিকার"৷ জুতার বিজ্ঞাপনে ওই ওয়েবসাইটে বলা হয়, কমপক্ষে ১০ জোড়া জুতায় ট্রাম্পের অটোগ্রাফ থাকবে। 

শনিবার রাতে প্রথম লটে ১ হাজার জোড়া জুতা বিক্রির জন্য ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়। এর কিছুক্ষণের মধ্যেই সব জুতা 'সোল্ড আউট' বা বিক্রি হয়ে যায়। প্রতি জোড়া জুতার দাম ধরা হয়েছে ৩৯৯ মার্কিন ডলার বা প্রায় ৪৫ হাজার টাকা।

ট্রাম্প জানিয়েছেন, তিনি গত ১২-১৩ বছর ধরে এই ব্যাবসার পরিকল্পনা ছিল তার মাথায়। এই ব্যাবসাতে ব্যাপক সাফল্যের ব্যাপারে তিনি বেশ আশাবাদী বলেও জানিয়েছেন।

ওয়েবসাইটে ট্রাম্প আরও দুই জোড়া জুতাও তালিকাভুক্ত করেছেন। সেগুলোর নাম দিয়েছেন 'টি' এবং '৪৫'। এগুলোর মূল্য প্রতিজোড়া ১৯৯ মার্কিন ডলার বা প্রায় ২২ হাজার টাকা।

ওয়েবসাইট অনুসারে, ট্রাম্প বা তার কোনো সংগঠন এই জুতা উৎপাদন, ডিজাইন বা বাজারজাতকরণের সাথে সরাসরি জড়িত নন। একটি চুক্তির ভিত্তিতে তারা ট্রাম্পের নাম ও ছবি ব্যবহার করছে।

এর একদিন আগে ডোনাল্ড ট্রাম্পকে প্রায় সাড়ে ৩৫ কোটি ডলার জরিমানা করেছেন দেশটির একজন বিচারক, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩ হাজার ৯০০ কোটি টাকা। তবে সুদসহ এই অংক দাঁড়াতে পারে ৪৫ কোটি ডলার। সম্পত্তির মূল্য সম্পর্কে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যকে এই জরিমানা দিতে হবে ট্রাম্পকে। 

ইত্তেফাক/এনএন