সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

লিগের প্রথম হ্যাটট্রিক সোলেমানির

মোহামেডান আবাহনীর ড্রয়ে আবার উপরে কিংস

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৫

শেখ রাসেল ক্রীড়া চক্র দ্বিতীয় জয় পেয়েছে। সঙ্গে লিগের প্রথম হ্যাটট্রিকের গৌরবটাও তাদের ঘরে চলে গেছে। গতকাল ঢাকায় অনুষ্ঠিত এই ম্যাচে শেখ রাসেল ৪-১ গোলে হারিয়েছে ব্রাদার্সকে। রাসেলের অন্য গোলটি সুমন রেজার, খেলার শেষ দিকে ব্রাদার্সের গোল করেন রাব্বি হোসেন রাহুল।

স্বস্তি পাচ্ছে বসুন্ধরা কিংস। এখন অন্যান্য দলের সঙ্গে খেলা সমান হলে পয়েন্ট টেবিলে দূরত্ব হয়েছে। কয়েক দিন আগেও এটি ছিল না। গতকাল সেই দূরত্বটা স্পষ্ট করে দিয়েছে মোহামেডান এবং আবাহনী। দুই দলের নিজ নিজ খেলা ছিল কাল ভিন্ন ভেন্যুতে। মোহামেডান এবং আবাহনী দুই দলই ড্র করেছে। আর সেই সুবাদে কিংস এখন ৫ পয়েন্ট ওপরে চলে গেছে। স্বস্তির নিশ্বাস ফেললেও কিংসের কর্মকর্তারা সাবধানে পা ফেলতে চান। আবার কখন কী হয়ে যায়।

 

গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে মোহামেডান গোল শূন্য ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। মোহামেডান একাধিক সুযোগ পেয়েও গোল করতে পারেনি। শেখ জামাল তাদের নিয়মিত একাদশের তিন জনকে ছাড়াই নেমেছিল। কোনো রকমে মোহামেডানকে ঠেকিয়ে দিয়ে পয়েন্ট পেয়েছে। বিশেষ করে উজবেক ফুটবলার মোজাফফরভের দর্শনীয় সেটপিস শেখ জামালের গোলরক্ষক মাহফুজুল হাসান প্রীতম ভাগ্যক্রমে বাইরে পাঠিয়ে বাঁচিয়েছেন। আরেক বার শেখ জামালের গোল লাইন থেকে বল ফেরানো হলে মোহামেডান গোল থেকে বঞ্চিত হয়। 

ফাউল করার প্রবণতা ছিল শেখ জামালের ফুটবলারদের। পাঁচটা হলুদ কার্ড পেয়েছেন জামালের ফুটবলাররা, মোহামেডানের একটা হলুদ কার্ড। লিগে এখন পর্যন্ত সবচেয়ে বেশি কার্ড শেখ জামালের নামে উঠেছে। কিংসের পয়েন্ট ৮ খেলায় ২১, দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের পয়েন্ট ৮ খেলায় ১৬। তৃতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৮ খেলায় ১৪। গোপালগঞ্জে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-২ গোলে ড্র করে আবাহনী। প্রথমার্ধে গ্রানাদার ফুটবলার কর্নেলিয়াস স্টুয়ার্টের জোড়া গোলে এগিয়ে আবাহনী এগিয়ে ছিল। চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ওজুকু ডেভিডের জোড়া গোলে সমতায় আসে ম্যাচ। এই বিদেশি ম্যাচ সেরা খেলোয়াড় হন।

ইত্তেফাক/জেডএইচ