মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

এআই ছবি দিয়ে ক্যারিয়ারের ৫৫ বছর উদযাপন করলেন অমিতাভ বচ্চন

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৩

দীর্ঘ পাঁচ দশকের বেশি সময় ধরে দাপটের সঙ্গে বলিউডে শাহানশাহ হয়েই বিরাজ করছেন অভিনেতা অমিতাভ বচ্চন। ইতোমধ্যে উপহার দিয়েছেন অসংখ্য হিট সিনেমা। এবার বিগ বি সিনেমায় তার ক্যারিয়ারের ৫৫ বছর উদযাপন করতে নিজের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই সংস্করণ শেয়ার করে ভক্তদের চমকে দিলেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টগ্রামে একটি পোস্ট করেছেন অমিতাভ।

পোস্টে দেখা যায়, অভিনেতা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই দিয়ে নিজের একটি ছবি বানিয়ে পোস্ট করেছেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘সিনেমার এই বিস্ময়কর বিশ্বে ৫৫ বছর এবং এআই আমাকে এর ব্যাখ্যা দেয়। শেষে ইমোজি জুড়ে দেন তিনি।
 
ছবিতে দেখা যায়, অমিতাভের মাথার একপাশে সিনেমা নির্মাণের বিভিন্ন যন্ত্রাংশ। এর মাধ্যমে যেন তিনি বোঝালেন, পুরো জীবন ধরে সিনেমাই তার ধ্যানজ্ঞান। এদিকে অমিতাভের এই ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

১৯৬৯ সালে অভিনয় ‘সাত হিন্দুস্তানি’ সিনেমা দিয়েই ফিল্মি ক্যারিয়ার শুরু করেন বিগ বি। তারপর কেটে গেছে ৫৫টি বছর। এই পাঁচ দশকে অন্তত ২০০টির উপর সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করে ফেলেছেন তিনি। 


 

 
অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: নমক হারাম, চুপকে চুপকে, অমর আকবর অ্যান্থনি, ত্রিশূল, ডন, অন্ধ কানুন, ইনকিলাব, তুফান, হাম, সূর্যবংশম, বীর-জারা, পরিণীতা, কাভি আলবিদা না কেহনা, ভূতনাথ, স্লামডগ মিলিয়নিয়ার, রা.ওয়ান, ইংলিশ ভিংলিশ, পা প্রভৃতি।

 

 

ইত্তেফাক/পিএস