সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

আগামী ১০০ দিন গুরুত্বপূর্ণ: মোদি

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫৩

ভারতের আসন্ন লোকসভা নির্বাচন কেন্দ্র করে দিল্লিতে জাতীয় সম্মেলন করেছেন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।রোববার সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দলের নেতা-কর্মীদের আগামী ১০০ দিনের রুপরেখা দিয়েছেন। নির্বাচনে এবার ৪০০টি আসন জয়ের লক্ষ্য বিজেপির।

মোদি বলেন, আগামী ১০০ দিনের মধ্যে আমাদেরকে সবার আস্থা অর্জন করতে হবে। সবাইকে প্রতিটি নতুন ভোটার, প্রতিটি সুবিধাভোগী, প্রতিটি সম্প্রদায়ের কাছে পৌঁছাতে হবে। বিজেপিকে ৩৭০টি আসনের বেশি পেতে হবে।’

মোদি বলেন, তিনি তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসাটা উপভোগ করতে চান না, দেশের জন্য কাজ করতে চান। তিনি বলেন, আমি যদি আমার বাড়ির কথা ভাবতাম, তাহলে কোটি মানুষের বাড়ি তৈরি করা সম্ভব হতো না। ১০ বছরের নিখুঁত শাসন এবং ২৫ কোটি মানুষকে দারিদ্র্য থেকে বের করে আনা কোনো সাধারণ কীর্তি নয়।

মোদি আরও বলেন, ‘একজন সিনিয়র নেতা একবার আমাকে বলেছিলেন, আমি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী হিসেবে যথেষ্ট কাজ করেছি। আমার বিশ্রাম নেওয়া উচিত। কিন্তু আমি ‘রাজনীতি’ নয়, ‘রাষ্ট্রনীতি’র জন্য কাজ করছি।’

রোববার এর আগে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসন্ন লোকসভা নির্বাচনকে মহাভারত যুদ্ধের সঙ্গে তুলনা করে বলেছেন, প্রধানমন্ত্রী মোদি বিজেপি নেতৃত্বাধীন শিবিরের নেতৃত্ব দিচ্ছেন যা দেশের উন্নয়নের জন্য কাজ করছে। কিন্তু কংগ্রেসের অধীনে ভারত জোটে চলছে পরিবারতন্ত্র ও দলটি দুর্নীতিতে ভরা।

বিজেপির দলীয় সূত্রের বরাতে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসের প্রথম দিকে জাতীয় মহাসচিবরা প্রতি সপ্তাহে (মঙ্গলবার) প্রার্থী নির্ধারণসহ কৌশল তৈরি করতে বৈঠক শুরু করেছেন। অমিত শাহ ও দলের প্রধান জেপি নাড্ডার উপস্থিতিতে দল বলেছিল, তারা প্রথমবারের ভোটার, কেন্দ্রীয় প্রকল্পের সুবিধাভোগী ও অনগ্রসর শ্রেণীর ভোটারদের পাশাপাশি যুবক ও নারীদের টার্গেট করে কাজ করবে। তাহলে টানা তৃতীয় মেয়াদের জন্য ক্ষমতায় আসার পথ প্রশস্ত হয়ে যাবে।

ইত্তেফাক/এসএটি