বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ফরিদপুরে অস্ত্র মামলায় আলোচিত রুবেলসহ ২ জনের ১৭ বছরের কারাদণ্ড

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩১

অস্ত্র আইনের দুটি মামলায় ফরিদপুরের আলোচিত রুবেল ও তার এক সহযোগীকে ১৭ বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী নওয়াব আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলেন- সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফের ঘনিষ্ঠজন ও ফরিদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল (৪৯) এবং রেজাউল করিম বিপুল (৩৮)।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ৭ জুন দিবাগত রাত ৩টার দিকে শহরের শ্রী অঙ্গন মাইক্রোবাস স্ট্যান্ড এলাকা থেকে ফরিদপুরের গোয়েন্দা পুলিশ একটি পিস্তল ও দুটি গুলিসহ রেজাউল করিমকে গ্রেপ্তার করে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই আব্দুর জব্বার বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর গোয়েন্দা পুলিশের এসআই ফরহাস হাসান তদন্ত করে রেজাউল করিম ও ইমতিয়াজ হাসানকে আসামি করে অভিযোগপত্র জমা দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নওয়াব আলী বলেন, এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে। ক্ষমতার ছত্রছায়ায় থেকে অপরাধ করেও যে পার পাওয়া যায় না এ রায়ে এ সত্য প্রমাণিত হল।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৬ মে ফরিদপুর শহরের গোয়াল চামট মহল্লা এলাকায় অবস্থিত জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১৮ মে সুবল চন্দ্র সাহা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা করেন।

এরপর ওই বছর ৭ জুন রাতে ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযানে ফরিদপুর-৩ (সদর) তৎকালীন সংসদ সদস্য সাবেক স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের শহরতলীর বদরপুরস্থ বাসভবন আফসানা মঞ্জিলে অভিযান চালিয়ে খন্দকার মোশাররফের ঘনিষ্ঠজন দুই সহদর ভাই সাজ্জাদ হোসেন ও ইমতিয়াজ হাসানকে গ্রেপ্তার করে। 

ইত্তেফাক/এবি