বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পাকিস্তানে হামলায় পুলিশসহ নিহত ৩

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৯

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে হামলায় পুলিশ সদস্যসহ তিনজন নিহত হয়েছেন। অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত তাদের গাড়ি লক্ষ্য করে এ হামলা চালায়। পুলিশ সূত্র এ কথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

সূত্র জানায়, ঘটনাটি প্রদেশের মালাকান্দ জেলায় ঘটে। সেখানে এ হামলায় দুইজন আত্মীয়সহ এক পুলিশ সদস্য নিহত হন। তিনি প্রদেশের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রীর নিরাপত্তা দলের সদস্য ছিলেন।

সূত্র আরও জানায়, এ হামলায় ওই পরিবারের দুই শিশুও আহত হয়েছে। তাদেরকে পার্শ্ববর্তী একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কোনো গ্রুপ এখন পর্যন্ত এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। তদন্তের জন্য হামলাস্থল ঘিরে রাখা হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে বলা হয়, এটি একটি পরিকল্পিত হামলা ছিল। কারণ নিহতদের এলাকার কারও সঙ্গে ব্যক্তিগত শত্রুতা ছিল না।

এদিকে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার খাইবার পাখতুনখোয়ায় নিরাপত্তা বাহিনীর পরিচালিত দুটি ভিন্ন গোয়েন্দা-ভিত্তিক অপারেশনে (আইবিও) একজন সিপাহী নিহত হয়েছেন। অভিযানে একজন মোস্ট ওয়ান্টেড আসামিসহ ৯ জঙ্গি নিহত হয়েছে।

নিহত সিপাহীর নাম শাহজেব আসলাম (২৯)।

সেনাবাহিনীর মিডিয়া উইং আইএসপিআরের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী ট্যাঙ্ক জেলায় প্রথম অভিযান চালায়। এখানেই মোস্ট ওয়ান্টেড জঙ্গি রহমতুল্লাহ ওরফে বদর মনসুর এবং আরেক জঙ্গি আমজাদ ওরফে বাবরি নিহত হয়।

বিবৃতিতে বলা হয়েছে, দ্বিতীয় অপারেশনটি দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় পরিচালিত হয়েছে। এখানে নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের মধ্যে তীব্র গোলাগুলি হয়। এসময় সাত জঙ্গি নিহত হয়।

নিহত জঙ্গিদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। তারা নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে এলাকায় অসংখ্য জঙ্গি কার্যকলাপের পাশাপাশি চাঁদাবাজি ও নিরীহ নাগরিকদের হত্যার সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিল।

ইত্তেফাক/এসএটি