মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হত্যা মামলায় মা-ছেলেসহ পাঁচ জনের মৃত্যুদণ্ড

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:২৫

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দরগাপাড়া এলাকায় স্কুলছাত্র আবু হোসাইন হত্যা মামলার রায়ে মা-ছেলেসহ পাঁচ জনের মৃত্যুদণ্ড ও একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. নুরুল ইসলাম এ রায় দেন।

জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্র নাথ মণ্ডল পিপি জানান, এসএসসি পরীক্ষার্থী স্কুলছাত্র আবু হোসাইন (১৪) হত্যা মামলায় ১৪ বছর পর রায় ঘোষণা করা হলো। এ সময় আদালতে পাঁচ আসামির মধ্যে এক জন আসামি অনুপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন জেলার পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামের আবু রায়হানের ছেলে রাফিউল (৩২) ও স্ত্রী আমিনা বেগম (৪৯), কোকতারা গ্রামের নায়েব আলীর ছেলে মোজাফফর হোসেন (৪৯), রুস্তম আলী ওরফে টুরার ছেলে গোলাম রব্বানী (৩৪) ও স্ত্রী সাহিদা বেগম (৪৮)। সাজাপ্রাপ্তদের মধ্যে আমিনা বেগম পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামের আবু তাহের তার পুকুর পাড়ে খড় তুলছিলেন, এ সময় মামলার বিবাদীরা দলবদ্ধ হয়ে তাকে মারধর করে জখম করে। এ সময় আবু হোসাইন বাবাকে রক্ষার্থে এগিয়ে এলে তাকেও আঘাত করে গুরুতর জখম করে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে পাঁচবিবি পরে জয়পুরহাট ও বগুড়া থেকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করে। সেখানে ২০১০ সালের ৩ এপ্রিল চিকিত্সাধীন অবস্থায় আবু হোসাইনের মৃত্যু হয়।

ইত্তেফাক/এমএএম