বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১১

কুষ্টিয়ার দৌলতপুরে সংবাদ সংগ্রহকালে চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস ও ক্যামেরাপার্সন এসআই সুমন এবং বাংলাদেশ সমাচারের প্রতিনিধি বিদ্যুৎ খন্দকারের ওপর সন্ত্রাসী হামলা ও ক্যামেরা ভাঙচুরের প্রতিবাদে কুষ্টিয়ার মিরপুরে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ১১টার দিকে উপজেলার ডাকবাংলোর সামনে ‌মিরপুরের সর্বস্তরের সাংবাদিকরা ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন মিরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আলী জোয়ার্দ্দার, আসাদুর রহমান বাবু, মিরপুর প্রেস ক্লাবের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, সিনিয়র সহসভাপতি অধ্যাপক আব্দুস সালাম। 

এ সময় উপস্থিত ছিলেন মিরপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মজিদ জোয়ার্দ্দার, মারফত আফ্রিদি, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, প্রেস ক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক কুদরতে খোদা সবুজ। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) কামাল হোসেন নামে এক ব্যক্তি নিজের বাবার নাম গোপন করে মুক্তিযোদ্ধা চাচাকে বাবা বানিয়ে সনদ জালিয়াতির মাধ্যমে প্রশাসনের উচ্চপর্যায়ে চাকরি করছেন এমন অভিযোগে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর গ্রামে অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে গেলে হামলার শিকার হন তারা। অভিযুক্ত কামাল হোসেনের সন্ত্রাসী বাহিনীরা লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালান। ভাঙচুর করা হয় টেলিভিশনের ক্যামেরাও। একপর্যায়ে তাদের ৩ জনকে অবরুদ্ধ করে রাখা হয়। পরে স্থানীয় কয়েকজন তাদের উদ্ধার করে হাসপাতালে নেন। 

খবর পেয়ে সেখানে যায় পুলিশ। এ ঘটনায় ওইদিন রাতেই দৌলতপুর থানায় শরীফ বিশ্বাস বাদী হয়ে এ হামলায় জড়িত ছয়জন আসামির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ইত্তেফাক/এসএআর/পিও