সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

খুলনাকে উড়িয়ে প্লে অফে চট্টগ্রাম

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৩

প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে জয় ছাড়া কোনো বিকল্প নেই। এমন ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে পাত্তাই পেলো না খুলনা টাইগার্স। তানজিদ হাসান তামিমের সেঞ্চুরির পর অধিনায়ক শুভাগত হোমের ঘূর্ণিতে খুলনাকে ৬৫ রানে হারিয়েছে চট্টগ্রাম। এই জয়ে প্লে অফ নিশ্চিত করলো দলটি। 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। ব্যাট করতে নেমে বিধ্বংসী সেঞ্চুরি হাঁকিয়েছেন দলের তরুণ ব্যাটার তানজিদ তামিম। তার সেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করেছে চট্টগ্রাম। ৬৫ বলে ১১৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তানজিদ তামিম।

১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় খুলনা। দলীয় ১৩ রানে ৮ বলে ৬ রান করে আউট হন পারভেজ ইমন। এরপর ক্রিজে আসা শাই হোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন এনামুল হক বিজয়। 

৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৬৭ রানে ২৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরে যান বিজয়। তার বিদায়ের পর ধস নামে খুলনার ব্যাটিং লাইনে।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। ১১৮ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ দিকে জেসন হোল্ডারের ১৭ বলে ১৮ রানের ইনিংস কেবল হারের ব্যবধান কমিয়েছে। শেষ পর্যন্ত ১৯ ওভার ৫ বলে ১২৭ রানে অলআউট হয় খুলনা। চট্টগ্রামের পক্ষে ৩টি উইকেট নেন শুভাগত হোম। ৬৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম।

এই জয়ে শেষ চার নিশ্চিত হয়ে গেল চট্টগ্রামের। ১২ ম্যাচে ৭টি জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের সমান ১৪ পয়েন্ট তাদেরও। তবে রানরেটে পিছিয়ে তিনে আছে তারা। আর এই হারে নকআউট পর্বে ওঠার স্বপ্ন বেশ কঠিন হয়ে গেল খুলনার। ১১ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ফরচুন বরিশালের পয়েন্ট ১২।   

ইত্তেফাক/জেডএইচ