সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

জামিনের দিনই কবি শামীমের বিরুদ্ধে সাইবার আইনে নতুন মামলা 

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৪৪

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে গ্রেপ্তার কবি ও ডিজাইনার শামীম আশরাফের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের সিনিয়র জুলিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত শুনানী শেষে তার জামিন মঞ্জুর করেন। একইদিন সাইবার ট্রাইব্যুনালে শামীমের বিরুদ্ধে আরেকটি মামলা করেছে সিটি কর্পোরেশন। আজ দুপুরে কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাঞ্চন কুমার নন্দী মামলাটি করেন। 

আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে নতুন মামলায় আদালত কোন গ্রেপ্তারি পরোয়ানা জারি করেননি। 

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) সাবেক মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু দায়িত্বে থাকাকালে করা উন্নয়নমূলক কর্মকাণ্ডের সমালোচনা করে অপপ্রচারমূলক পোস্টার ডিজাইন করার অভিযোগে গ্রেপ্তার হন শামীম আশরাফ (৩২)। এ ঘটনায় গতকাল সোমবার তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। 

এ ব্যাপারে কোতয়ালি মডেল থানার ওসি মাঈন উদ্দিন বলেন, নগরের আঠারোবাড়ি বিল্ডিং এলাকায় অবস্থিত ব্যবসা প্রতিষ্ঠান ‘গ্রাফিটি’ থেকে গতকাল সোমবার শামীম আশরাফকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আজ মঙ্গলবার শুনানি শেষে ময়মনসিংহের ৩ নম্বর আমলী আদালতের ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম সোহাগ তার জামিন মঞ্জুর করেন। তবে নতুন মামলার বিষয়টি জানা নেই। 

এদিকে আজ সকালে ‌ময়মনসিংহ সাহিত্য সংসদ ও বিক্ষুব্ধ সাংস্কৃতিকর্মীরা নগরীর জিরো পয়েন্টে শামীম আশরাফের বিরুদ্ধে যড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেন। এতে ময়মনসিংহ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি কবি ও সাহিত্যিক ফরিদ আহমেদ দুলাল বক্তব্য রাখেন।    

ইত্তেফাক/ডিডি