বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

খালে কাঁদছিল পলিথিনে মোড়ানো নবজাতক

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫১

ব্রাহ্মণবাড়িয়া সদরের পৌর এলাকার পূর্ব মেড্ডার পাশ দিয়ে বয়ে গেছে (পুরাতন সেকশন) একটি খাল। সময়টা গতকাল মঙ্গলবার মধ্যরাত, চারদিকে সুনশান নীরবতা। সেই নীরবতা ভেদ করে হঠাৎ ভেসে এলো নবজাতকের কান্নার আওয়াজ। তা শুনে দাঁড়িতে যান এক পথচারী। আশপাশে তাকাতেই দেখেন খালের মধ্যে শুকনো জায়গায় পলিথিনে মোড়ানো এক নবজাতক। ময়লা-আবর্জনার মধ্যে বিভিন্ন পোকা আক্রমণ করছে তাকে। ততক্ষণে মুখজুড়ে হয়েছে মারাত্মক ক্ষত, আর সেই ব্যাথা থেকেই অনবরত কেঁদে যাচ্ছে শিশুটি।

জানা গেছে, গতকাল রাতে স্থানীয় সোহাগ মিয়া জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে পুলিশকে বিষয়টি জানান। সেই তথ্যের ওপর ভিত্তি করে রাত ১টার দিকে খাল থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করে সদর থানা পুলিশ। পরে শিশুটি ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেওয়া হয়। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত নবজাতক শিশুটিকে হাসপাতালে এনআইসিও ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হলেও সে এখনো শংকামুক্ত নয়। 

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি আসলাম হোসেন জানান, ৯৯৯-এ ফোন পেয়ে নবজাতটিকে খাল থেকে উদ্ধার করা হয়। আমাদের ধারণা, কেউ অবৈধ গর্ভপাত করে নবজাতকটিকে খালে ফেলে গেছে। কন্যা শিশুটিকে হাসপাতালে রেখে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইত্তেফাক/জেডএইচডি