বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার আসামির কারাগারে আত্মহত্যা

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৪

নারায়ণগঞ্জ বন্দরের সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার আসামি তুষারের লাশ উদ্ধার করেছে পুলিশ। কারা সূত্রে জানা যায়, বিছানার চাঁদর গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেছে তুষার।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা গটে। জেল সুপার মোকাম্মেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেল সুপার মোকাম্মেল হোসেন জানান, তুষার সাংবাদিক ইলিয়াস হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিলেন। ২০২০ সাল থেকে তিনি কারাগারে ছিলেন। মামলাটির কার্যক্রমও শেষপর্যায়ে ছিল। এ নিয়ে তুষার বেশ দুশ্চিন্তায় ছিলেন।

তিনি বলেন, গত মঙ্গলবার বিকালে খেলার মাঠে সে একা বসে ছিলেন। সম্ভবত আগে থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন। রাতে লকআপের পর সবার থেকে আড়াল হয়ে চাদর ছিঁড়ে গলায় ফাঁস দেন তিনি। কয়েদিরা ও কর্তব্যরত পুলিশ সদস্যরা ঘটনাটি দেখে তাকে দ্রুত নামিয়ে জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া হাসপাতাল) নিয়ে গেলে মারা যান তুষার। বুধবার আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

জানা গেছে, ২০২০ সালের ১১ অক্টোবর রাতে বাসায় যাওয়ার পথে বন্দর উপজেলার আদমপুর এলাকায় দুর্বৃত্তরা সাংবাদিক ইলিয়াসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। নিহত ইলিয়াস স্থানীয় দৈনিক বিজয় পত্রিকার বন্দর সংবাদদাতা ছিলেন। ওই রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত তুষারকে গ্রেপ্তার করে পুলিশ। 

ইত্তেফাক/এবি