রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হকিতে ম্যানেজার পদে মাহবুব হারুন

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২০

দেশের সাবেক তারকা হকি খেলোয়াড় মাহবুব হারুন আবাহনীর হকি দলের অন্তঃপ্রাণ। খেলা ছাড়ার পর হারুন আবাহনীর কোচের দায়িত্ব পালন করেছেন বছরের পর বছর। জাতীয় দলে যখনই সংকট দেখা গেছে তখনই হারুনকে কাজে লাগাতে হয়েছে। এবার আবাহনীর হকি দলের কোচের দায়িত্ব পালন করছেন না হারুন। তিনি এবার ম্যানেজার। গতকাল ক্লাব কাপ হকির প্রথম দিনে আবাহনীর ম্যানেজার পদে মাঠে দাঁড়ালেন হারুন। নতুন পদে দাঁড়িয়ে ভালো সময় কাটালেন তিনি। 

মওলানা ভাসানী স্টেডিয়ামে ক্লাব কাপ হকির প্রথম টুর্নামেন্টে আবাহনী ৫-১ গোলে হারিয়েছে অ্যাজাক্সকে। সহজ জয়। ৪-০ হওয়ার পর আবাহনী লাগাম টেনে ধরেছিল। তারপরও ম্যাচের পঞ্চম গোল হয়েছে। আবাহনী ভাবছে গোল করে কী লাভ। ম্যাচ জেতা দরকার সেটা হয়ে গেছে। গোলের পর গোল করল আর সময় মতো জ্বলে উঠতে পারল না, তাহলে লাভ কী। মাত্র ৬ দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট আবাহনী সেমিফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে। মোহামেডান থেকে আসা পেনাল্টি কর্নার স্পেশালিস্ট আশরাফুল ইসলাম জোড়া গোল করেন, জয়, মেহেদী, শিতুল এবং অ্যাজাক্সের সুব্রত ১ গোল করেন। আবাহনীর পরবর্তী খেলা ঊষার বিপক্ষে।

ম্যানেজার হিসেবে কেমন কাটল প্রথম দিন? মাহবুব হারুন হাসতে লাগলেন। ক্লাব থেকে দায়িত্ব দিয়েছে সেটাই পালন করছেন বলে জানালেন। হারুন বললেন, ‘আগে কখনো ম্যানেজার ছিলাম না। এবারই প্রথম দায়িত্ব পালন করলাম। দলের সঙ্গে ছিলাম সব সময়। এবার কোচ হিসেবে আছেন হেদায়েতুল ইসলাম রাজিব।’

আবাহনীর ম্যানেজার ছিলেন জাহিদুর রহমান পুশকিন, তার মৃত্যুর পর খাজা রহমতউল্লাহ দায়িত্ব পালন করেন, তিনি মারা যাওয়ার পর জাকি আহমেদ রিপন ম্যানেজার ছিলেন। রিপন এবার থাকতে পারছেন না ফেডারেশনের অন্য দায়িত্ব পালন করছেন বলে। তাই মাহবুব হারুন ম্যানেজার হয়েছেন। ম্যানেজার হলেও মাহবুব হারুন দল গঠন থেকে শুরু করে দলের যেখানে যখন যা করার দরকার সেটা করতে হয়।

অনেক দিন পর আবার ঘরোয়া হকির মৌসুম শুরু হলো, ২০২১ সালের নভেম্বরে ঘরোয়া খেলা হয়েছিল। এবার খেলা শুরু হলেও নেই স্পন্সর। শহিদ স্মৃতি হকির আয়োজনও করতে পারেনি ফেডারেশন, ক্লাব কাপ হকিতে খেলছে মাত্র ৬ দল। এভাবেই চলছে হকি। রাতে অনুষ্ঠিত ক্লাব হকির অন্য খেলায় কৌশিকের জোড়া গোলে মেরিনার ইয়াংস হারিয়েছে পুলিশকে।

ইত্তেফাক/জেডএইচ