বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

প্রথম পর্বে মোহামেডান অপরাজিত

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৫

প্রথম পর্বে মোহামেডান অপরাজিত কথাটা শুনে মোহামেডানের পোড় খাওয়া সমর্থকরা কষ্ট পেতে পারেন। মন্দের ভালো যদি বলতে হয়, তাহলে ফুটবল মাঠে মোহামেডানের বর্তমান অবস্থান গত কয়েক বছর থেকে ভালো। কয়েক বছর আগেও ফুটবলে মোহামেডান কখন রেলিগেশনে চলে যায়, সেই আশঙ্কা ছিল। এখন পরিবর্তন হয়েছে। ফেডারেশন কাপ ফুটবলে চ্যাম্পিয়ন, স্বাধীনতা কাপ ফুটবল রানার্সআপ হওয়া মোহামেডান প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম পর্বে কোনো ম্যাচ হারেনি। লিগের প্রথম পর্ব শেষ করল ড্র করে। আবাহনীর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে মোহামেডান।

পয়েন্ট টেবিলে ৯ খেলায় ৪ জয়, ৫ ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান টেবিলের দ্বিতীয় স্থানে। ৯ খেলায় (৪ জয়, ৩ ড্র, ২ হার) ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আবাহনী। ১০ দলের লিগ, মোহামেডানই একমাত্র দল, যারা একটি ম্যাচও হারেনি। শীর্ষে থাকা বসুন্ধরা কিংস ৯ খেলায় (৭ জয়, ১ ড্র, ১ হার) ২২ পয়েন্ট পেলেও তাদের কপালে একটি হারের তিলকটি পরিয়ে দেওয়া দলটির নাম মোহামেডান। 

চট্টগ্রাম আবাহনী এবং রহমতগঞ্জের বিপক্ষে ড্র নিয়ে আফসোস করছে মোহামেডান। এই দুই ম্যাচে জয়ের সুযোগ নষ্ট করেছে সাদা-কালো মোহামেডান। গতকাল ময়মনসিংহে মোহামেডান আবাহনীর কঠিন ম্যাচ ছিল। আবাহনী ২-০ গোলে এগিয়ে থাকা ম্যাচটিতে জিততে পারল না। দুই পেনাল্টি পেয়ে গোল শোধ করে হার বাঁচিয়েছে মোহামেডান। দুই মিনিটে ব্রাজিলিয়ান ওয়াশিংটনে ক্রসে আরেক ব্রাজিলিয়ান ব্রুনো রোকা হেড করে এগিয়ে দিয়েছিলেন আবাহনীকে, ১-০। 

৫৫ মিনিটে গ্রানাদার কার্নেলিয়াস স্টুয়ার্ট গোল করে জয়ের সম্ভাবনা দেখান আবাহনীকে, ২-০। ৬৫ মিনিটে প্রথম পেনাল্টি পায় মোহামেডান। আবাহনীর হৃদয় মোহামেডানের ফরোয়ার্ড ইমানুয়েল টনিকে রাখতে গিয়ে বাধা দেন, পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি সায়মন হাসান সানি। পেনাল্টি থেকে গোল করেন মোহামেডানের মালির অধিনায়ক সুলায়মান দিয়াবাতে, ১-২। খেলা শেষ হওয়ার মিনিট তিন আগে আবারও ভুল করেন আবাহনীর ফুটবলাররা।

এবার আবাহনীর গোলমুখে লম্বা থ্রো ফেলেন মোহামেডানের কামরুল। বল আবাহনীর একজন ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টি দেন রেফারি সায়মন হাসান সানি। পেনাল্টির সিদ্ধান্তের বিরুদ্ধে ডাগআউটে দাঁড়ানো আবাহনীর ফুটবল ম্যানেজার নজরুল ইসলাম ফুঁসে ওঠেন। পেনাল্টি থেকে এবারও সুলায়মান দিয়াবাতে গোল করে সমতা আনেন, ২-২। 

আর চতুর্থ রেফারি ম্যাচ রেফারিকে নজরুলের আচরণ সম্পর্কে অবহিত করলে রেফারি নজরুলকে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ম্যাচ দেখতে মোহামেডান ও আবাহনীর বেশ কিছু সমর্থক ঢাকা থেকে গিয়েছিলেন। বিশেষ করে মোহামেডানের মোহাপাগল নামের সংগঠনের সদস্যরা টি ইসলাম তারিকের নেতৃত্বে সাদা-কালো ব্যানার নিয়ে হাজির হয়েছিলেন রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে।

১০ জন নিয়ে গোল শোধ করল কিংস

শেখ রাসেল ক্রীড়া চক্র কি জেগে উঠেছে? পেছনে হাঁটতে থাকা শেখ রাসেল একটুর জন্য জয় হাতছাড়া করেছে। কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার ডরিয়েলটন ৪৪ মিনিটে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। কিংসের মাঠে হওয়া ম্যাচে ৪৬ মিনিটে জাপানি ফুটবলার কোদাইয়ের গোলে শেখ রাসেল ১-০তে এগিয়ে ছিল। ৬৭ মিনিটে রকিবের গোলে ১-১, ম্যাচ ড্র হয়। কিংস ১০ জন নিয়ে গোল শোধ করে। গোপালগঞ্জে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২-১ গোলে হারিয়েছে রহমতগঞ্জকে।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন