সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

মোশাররফ করিমকে নিয়ে জীবনের ‘চক্কর’

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪০

নির্মাতা হিসেবেই বেশ পরিচিতি পেয়েছিলেন শরাফ আহমেদ জীবন। তবে সেই পরিচয়ও ছাপিয়ে যায় তার অভিনয়ে। 

মাঝে ফিকশন নির্মাণ যেন অনেকটাই কমিয়ে দেন। তিনি এখন অভিনেতা হিসেবে পরিচিতি পেলেও বহু আগে বিজ্ঞাপন ও নাটক নির্মাতা হিসেবে সুপরিচিত। তার পরিচালিত ‘চৌধুরী সাহেবের ফ্রি অফার’, ‘সিরিয়াস কথার পরের কথা’, ‘হাওয়াই মিঠাই’, ‘আবার তোরা মানুষ হ’র মতো একাধিক দর্শক নন্দিত নাটক আছে। 

এদিকে ‘ব্যাচেলর পয়েন্ট’-খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমির কারণে জীবন নির্মাতা পরিচয় ছাপিয়ে হয়ে উঠেছেন অভিনেতা! নিজের নামের বাইরে বোরহান ভাই, লাবু কমিশনার, ক্রাইম রিপোর্টার হালিম চরিত্রের বদৌলতে ব্যাপকভাবে পরিচিতি অর্জন করেন। 

জীবনের মূল শিকড় যে নির্মাণে সেটি হয়তো অনেকেই ভুলতে বসেছেন! নতুন খবর হচ্ছে, নির্মাতা হিসেবে নিজের প্রথম সিনেমা নির্মাণ করলেন শরাফ আহমেদ জীবন। মুক্তির অপেক্ষায় থাকা তার সিনেমাটির নাম ‘চক্কর ৩০২’। 

গেল সপ্তাহে নিজের পরিচালিত প্রথম সিনেমার নাম ঘোষণা করেন জীবন। এতে কারা অভিনয় করবেন সেটি পরিষ্কার না করলেও শোনা যাচ্ছে—তার পরিচালিত সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে থাকবেন মোশাররফ করিম। সরকারি অনুদানের পাশাপাশি আরো মোটা অঙ্কের অর্থ লগ্নি করা হয়েছে এতে। মানুষে-মানুষে সম্পর্ক, সংকট এবং দ্বন্দ্বের গল্পে নির্মিত ‘চক্কর ৩০২’ দর্শকরা উপভোগ করতে পারবেন। এতে কারা কারা অভিনয় করলেন জানতে চাইলে এড়িয়ে গেলেন জীবন। 

এতটুকু জানালেন, তিনি অভিনয় করেননি। কারণ হিসেবে জানালেন, ‘আমার পরিচালিত সিনেমায় অভিনয়ের চরিত্র খুঁজে পাইনি। যদি নিজে করার মতো চরিত্র পেতাম—তাহলে সেটা যদি প্রধান চরিত্রও হতো অবশ্যই করতাম। যাদের নিয়েছি তারা প্রত্যেকে চরিত্র অনুযায়ী পারফেক্ট। তবে এরই ভেতরে অনেকেই জেনে গেছে যে শরাফ আহমেদ জীবনের এই ছবির কেন্দ্রীয় চরিত্রে কাজ করছেন মোশাররফ করিম। 

নিজের প্রথম ছবি প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘শুভাকাঙ্ক্ষীদের দারুণ রেসপন্স পাচ্ছি। শুধু নাম ঘোষণা করে তো আর সিনেমাটি বৃহত্ সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে পারব না,  তার জন্য সিনেমা রিলিজ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে যাদের প্রতিক্রিয়া আশা করেছিলাম সেগুলো পেয়েছি।’

ইত্তেফাক/এএইচপি