সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বুড়িগঙ্গায় নৌকাডুবি: দু’দিন পর ২ ব্যবসায়ীর লাশ উদ্ধার

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪২

ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় বুড়িগঙ্গা নদীতে দুই লঞ্চের মধ্যে চাপা পড়ে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ২ ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নৌকাডুবির ঘটনার পর থেকে গার্মেন্টস ব্যবসায়ী সেলিম শিকদার (৪৫) ও আতাউর রহমান (২৫) নিখোঁজ ছিলেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুই দিন পর তাদের লাশ বুড়িগঙ্গায় ভেসে উঠেছে।

সদরঘাট নৌ থানার ওসি আবদুস সোবাহান জানান, বৃহস্পতিবার রাতে সদরঘাট এলাকা থেকে একটি নৌকায় চড়ে ৫ যাত্রীসহ তারা কেরানীগঞ্জ যাওয়ার পথে এমভি এমআর খান ও এমভি কুয়াকাটা-১ লঞ্চের মাঝে চাপা পড়ে নৌকা ডুবে যায়।

এ সময় মাঝিসহ তিন যাত্রী পাড়ে উঠতে সক্ষম হয়। তবে সেলিম ও আতাউর নিখোঁজ থাকে। সদরঘাট ফায়ার সার্ভিসের ডুবুরিরা বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার দিনভর অনেক চেষ্টা ও খোঁজাখুঁজি করেও নিখোঁজদের উদ্ধার করতে পারেনি।

শনিবার প্রথমে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার রহমান ডকইয়ার্ডে সামনে সেলিমের লাশ ভেসে ওঠে। পরে বিকালে একই থানার মিরেরবাগ এলাকায় বুড়িগঙ্গা নদীতে আতাউরের লাশটিও ভেসে ওঠে। নৌ পুলিশ দুটি লাশই উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাহবুব আলম সুমন বলেন, ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার রাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

ইত্তেফাক/একেএম/এবি