সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সুশীল সমাজের সঙ্গে মার্কিন প্রতিনিধিদল

‘গণতন্ত্র-মানবাধিকারে আমাদের সম্পৃক্ততা অব্যাহত থাকবে’

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৯

বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় সফররত মার্কিন প্রতিনিধিদল। রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশানে মার্কিন ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফেভের বাসভবনে এ বৈঠক হয়।

দুপুরের দিকে এক ফেসবুক পোস্টে বৈঠকের তথ্য জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। সেখানে বলা হয়, সুস্থ গণতন্ত্র এবং ইতিবাচক পরিবর্তন আনতে নাগরিক সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশের বর্তমান অবস্থা নিয়ে আলোচনায় সুশীল সমাজের সাহসী এবং প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিত্বদের সঙ্গে দেখা করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

মার্কিন দূতাবাসের ফেসবুক পোস্টে আরও বলা হয়েছে, গণতন্ত্র ও মানবাধিকারের বিষয়ে আমাদের সম্পৃক্ততা অব্যাহত থাকবে এবং বাংলাদেশ সরকারকেও তাই করার আহ্বান জানাচ্ছি।

বৈঠকে অংশ নেন সাংবাদিক জিল্লুর রহমান, অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড. আমেনা মহসিন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী ও মানবাধিকারকর্মী শিরিন হক এবং অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্য।

এছাড়া যুক্তরাষ্ট্রের পক্ষে বৈঠকে ছিলেন দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়া বিষয়ক জ্যেষ্ঠ পরিচালক রিয়ার অ্যাডমিরাল এইলিন লাউবেখার, উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আক্তার ও ইউএসএআইডির সহকারী প্রশাসক মাইকেল শিফার।

ইত্তেফাক/এসকে