সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সিএমএসডিতে ঝটিকা অভিযান, অনিয়ম দেখে ক্ষুব্ধ স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২৫

রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ঔষধাগারের ডিপোতে (সিএমএসডি) ঝটিকা পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৫০ মিনিট থেকে ২টা ২৫ মিনিট পর্যন্ত সিএমএসডি ঘুরে দেখেন স্বাস্থ্যমন্ত্রী। পরিদর্শনকালে নানা অনিয়ম দেখে ক্ষুব্ধ হন তিনি। 

এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম উপস্থিত ছিলেন। 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুপুরে সিএমএসডির কাউকেই আগে থেকে কিছু অবগত না করে ঝটিকা অভিযান পরিচালনা করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

সিএমএসডিতে গিয়ে স্বাস্থ্যমন্ত্রী প্রায় ৩৫ মিনিট পুরো স্টোরেজ ঘুরে দেখেন এবং সেখানে উপস্থিত কর্মকর্তাদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসা করেন। এসময় মন্ত্রী সেখানে শত শত কার্টন নানা রকম জরুরি স্বাস্থ্যসেবা সামগ্রী অকেজো অবস্থায় পড়ে থাকতে দেখেন এবং নানা অনিয়ম দেখতে পান।

এছাড়া নানা রকম জরুরি স্বাস্থ্যসেবার পণ্য সেখানে অনেক দিন ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ ব্যাপারে সিএমএসডিতে কর্মরত ঊর্দ্ধতন কর্মকর্তাদের জিজ্ঞেস করলে তারা সঠিক জবাব দিতে পারেননি।

স্বাস্থ্যমন্ত্রী এসব অনিয়ম দেখে আগামী সাতদিনের মধ্যে মন্ত্রীর কাছে একটি লিখিত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। 

ইত্তেফাক/ডিডি