বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

৪ দিন বন্ধ থাকবে পোস্তগোলা ব্রিজ, যানজট নিরসনে ডিএমপি নির্দেশনা

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:০০

সংস্কারের কারণে রাজধানীর পোস্তগোলা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল পাঁচদিন বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এ সেতুটি বন্ধ থাকায় বাবুবাজার সেতু এলাকায় তীব্র যানজট হওয়ায় বিকল্প রুটের কথাও জানিয়েছে ট্রাফিক বিভাগ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে রাতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানায়, বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু) মেরামতের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ এই চারদিন সেতু দিয়ে কোনো যানবাহন পারাপার হতে পারবে না।

গত ২৪ ফেব্রুয়ারি বিকল্প রাস্তা হিসেবে বাবুবাজার সেতু ব্যবহার করায় ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। এ অবস্থায় আগামী ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ এবং ৮ মার্চ এই চারদিন বিকল্প হিসেবে অন্য সড়ক ব্যবহারের জন্য উৎসাহিত করেছে ডিএমপি।

বিকল্প সড়ক-
ক) পদ্মা সেতু থেকে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর- মুন্সীগঞ্জ-মুক্তারপুর সেতু- তৃতীয় শীতলক্ষ্যা সেতু-মদনপুর সড়ক একইভাবে বিপরীতে।
খ) পদ্মা সেতু থেকে ঢাকাগামী হালকা যানবাহনগুলো (বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজি, অটোরিকশা ইত্যাদি) শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ- কেরানীগঞ্জ-রোহিতপুর, আব্দুল্লাহপুর-কোনাখোলা মোড়-বছিলা সেতু- মোহাম্মদপুর সড়ক এবং একইভাবে বিপরীতে। 
গ) গাবতলী থেকে দক্ষিণ অঞ্চলগামী যানবাহনগুলো পাটুরিয়া দৌলতদিয়া ফেরিঘাট ব্যবহার করতে বলা হয়েছে।
ঘ) এছাড়া দেশের পূর্বাঞ্চল/দক্ষিণ পূর্বাঞ্চল থেকে দক্ষিণাঞ্চল/দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যানবাহনগুলো চাদপুর-শরীয়তপুর ফেরিঘাট ব্যবহারের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

ইত্তেফাক/এমএএম