বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টরন্টোয় শিশুদের রং তুলিতে বাংলাদেশ

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:০৯

টরন্টোয় বাঙালি শিশুরা তুলি আর রং পেন্সিলের আঁচড়ে দারুণভাবে ফুটিয়ে তোলে বাংলাদেশ এবং ভাষা আন্দোলনকে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত ১৭ ফেব্রুয়ারি এক চিত্রাঙ্কন এর আয়োজন করে বেঙ্গলি ইনফরমেশন এন্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বিআইইএস)। টরন্টোর বাঙালি অধ্যুষিত ডেনফোর্থের রেডহট তন্দুরী মিলনায়তনে আয়োজিত এ আয়োজনে ৩০ জন শিশু চিত্রশিল্পী অংশগ্রহণ করে।

এ বারের বিআইইএস আয়োজিত এবারের চিত্রাঙ্কনের বিষয় ছিল-আমার দেশ, আমার ভাষা। শিশুদের রং তুলিতে শহীদ মিনার, রক্ত, ভাষার দাবিতে বাঙালীদের স্লোগান, মিছিল, এমন খণ্ডচিত্র ফুটে ওঠে। ছয় থেকে পনের বছর বয়সী দু’টি বিভাগে আয়োজিত এই প্রতিযোগিতায় উভয় বিভাগে মোট ২০ জন প্রতিযোগীকে বিজয়ী, তাদের সনদ এবং প্রাইজমানি ও বাকি অংশগ্রহণকারী সবাইকে সনদসহ পুরষ্কৃত করা হয়।

আলোচনায় বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ আয়োজন সুপ্ত প্রতিভা বিকাশের পাশাপাশি বাঙালির ইতিহাস জানতেও কানাডায় প্রবাসী বাংলাদেশী শিশুদের উদ্বুদ্ধ করবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিআইইএস প্রতিবছর শিশুদের চিত্রাঙ্কন অনুষ্ঠানের আয়োজন ইতোমধ্যে প্রবাসে বেশ সাড়া জাগিয়েছে।

অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএইচপি