মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

পাকিস্তানের নির্বাচনে কারচুপি

ফের বিক্ষোভের ডাক দিলো ইমরান খানের দল

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৫

ফের বিক্ষোভের ডাক দিয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে কারচুপির বিরুদ্ধে ২ মার্চ দেশব্যাপী এই বিক্ষোভের আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব ওমর আইয়ুব। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে জিও নিউজ।

আদিয়ালা কারাগারে ইমরান খানের সাথে দেখা করার পর এক সংবাদ সম্মেলনে মহাসচিব ওমর আইয়ুব নির্বাচনে বড় আকারের কারচুপির জন্য দুঃখ প্রকাশ করেছেন।

আইয়ুব প্রধানমন্ত্রী পদের জন্য পিটিআই প্রার্থী। তিনি বলেন, কলমের খোঁচায় আমাদের আসন চুরি হয়ে গেছে। জনগণ সাবেক পিটিআই চেয়ারম্যানকে ম্যান্ডেট দিয়েছে। জাতির ম্যান্ডেট এবং আমাদের আসন চুরি করা হয়েছে। পিটিআই অন্যান্য রাজনৈতিক দলগুলোর পাশাপাশি নির্বাচনে কারচুপির বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ করবে।

এদিকে, আদিয়ালা কারাগারের বাইরে গণমাধ্যমের সাথে কথা বলার সময় পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা শের আফজাল মারওয়াতও জানিয়েছেন, দলের প্রতিষ্ঠাতা ইমরান খান শনিবার (২ মার্চ) সারা দেশে বিক্ষোভ করার নির্দেশ দিয়েছেন।

মারওয়াত আরও বলেন, সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। পিটিআই-এর নির্বাচিত সদস্যরা ২৯ ফেব্রুয়ারি শপথ নিতে জাতীয় পরিষদে যাবেন।

ইত্তেফাক/এনএন