সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ছাত্রীদের নিরাপত্তায় শাবিপ্রবিতে স্বয়ংক্রিয় প্রবেশ গেটের উদ্বোধন 

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রীদের দু’টি হলে নিরাত্তায় স্বয়ংক্রিয় প্রবেশ গেটের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। নতুন এই গেইট উদ্বোধনের ফলে হলে প্রবেশ করতে শিক্ষার্থীদের ব্যাবহার করতে হবে ফিঙ্গার প্রিন্ট।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে প্রথম ছাত্রী হল ও বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলে এই গেইটের উদ্বোধন করেন উপাচার্য।

উপাচার্য বলেন, ছাত্রীদের নিরাপত্তায় এই স্বয়ংক্রিয় গেইট উদ্বোধন করা হয়েছে। আমরা সমভাবে প্রতিটা হলের সেবা বৃদ্ধি করে যাচ্ছি, অবকাঠামো উন্নয়নে প্রতিটি ছাত্রীহলে ৫০ লক্ষ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। শিগগিরই ওয়াটার ট্রিটমেন্ট পাম্প বসানোর মাধ্যমে হলগুলোর পানির সমস্যা সমাধান করা হবে। এছাড়া আগামী দুই বছরের মধ্যে ছাত্রীদের জন্য শতভাগ ও ৮০ ভাগ ছাত্রদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনায় রাত সাড়ে ১০টা মধ্যে প্রবেশ করতে হবে এবং সকাল ৬টার আগে বের হওয়া যাবে না তবে ছাত্রীদের গুরুত্বপূর্ণ কাজে রাত সাড়ে ১০ টার পর ও সকালে ৬টার আগে বের হতে দেওয়া হবে। কিন্তু প্রতিদিন বিলম্ব করে হলে ফিরলে তাকে শোকজ করার পাশাপাশি হলের সিট বাতিল করা হবে।

শিক্ষার্থীদের জন্য লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস) সেবা দেওয়া হবে, যেখানে সকল শিক্ষার্থীদের প্রোফাইল থাকবে। নিজের প্রোফাইলে শিক্ষার্থীরা ক্লাসের উপস্থিতি, রেজাল্ট পাওয়া থেকে বিভিন্ন বিষয়ে আগে থেকে স্বচ্ছ ধারণা পাবে বলে জানান উপাচার্য।

উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড মো আনোয়ারুল ইসলাম, ভ‚সম্পত্তি রক্ষণাবেক্ষণ শাখার প্রধান অধ্যাপক ড. রুমেল আহমেদ, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে প্রভোস্ট অধ্যাপক ড চন্দ্রানী নাগ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল হাকিম, প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. জায়েদা শারমিন ও বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জোবেদা কনক খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এবি