বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

অবৈধ বালু উত্তোলন থামছে না, ২ লাখ ৬৫ হাজার ঘনফুট বালু জব্দ

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০৮

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার ( ২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুন লায়েল।

এ সময় ২ লাখ ৬৫ হাজার ৮শ ঘনফুট বালু জব্দ এবং বালু উত্তোলনে ব্যবহৃত মেশিন ও পাইপ নষ্ট করে দেওয়া হয়।

 

অভিযানকালে পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুনর রশিদ, পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি, চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মো. ইদ্রিস, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্র বাবুসহ থানা পুলিশের সদস্য, আনসার বাহিনীর সদস্য ও উপজেলা ভূমি অফিসের স্টাফরা উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান জানান, উপজেলার পদুয়া, চুনতি ও পুটিবিলার বিভিন্ন এলাকা থেকে প্রতিনিয়ত অবৈধভাবে বালু উত্তোলন করছে প্রভাবশালী মহল। খবর পেয়ে বুধবার অভিযান চালিয়ে পদুয়ার সেনার চর হতে অবৈধভাবে উত্তোলিত ১০ হাজার ৮০০ ঘনফুট বালু, পুটিবিলা গৌড়স্থান হাসিনা ভিটা এলাকা থেকে ৩৮ হাজার ঘনফুট ও চুনতি পানত্রিশা এলাকা থেকে ৭ হাজার ঘনফুট, নলুয়ারবিল সড়াইয়া এলাকা থেকে ২ লাখ ১০ হাজার ঘনফুটসহ মোট ২ লাখ ৬৫ হাজার ৮শ ঘনফুট বালু জব্দ করা হয়। বালু উত্তোলনে ব্যবহৃত মেশিন ও পাইপ নষ্ট করে দেওয়া হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ইত্তেফাক/পিও