রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ফাইনালের আগেই শাস্তি পেলেন লিটন

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৫

টানা তিন বার বিপিএলের ফাইনাল খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে হ্যাটট্রিক শিরোপা জয়ের হাতছানি রয়েছে মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যদের। তবে সেই ফাইনালের আগেই শাস্তির খড়গে পড়েছেন দলটির অধিনায়ক লিটন দাস। গেল ২৬ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচের এক ঘটনায় তাকে শাস্তি দেওয়া হয়েছে।

বিসিবির আচরণবিধি অনুযায়ী ২.৬ ধারা ভঙ্গের কারণে লিটনকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা ও নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে। রংপুর রাইডার্সের বিপক্ষের ঐ ম্যাচে আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকতের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন কুমিল্লার দলপতি। উইকেটকিপার লিটনের একটি স্টাম্পিংয়ের আবেদন থার্ড আম্পায়ার কল না করেই নাকচ করে দিয়েছিলেন সৈকত। প্রতিবাদ জানিয়ে লিটন তর্কে জড়ান আম্পায়ারের সঙ্গে। সে সময়ে লিটনকে বেশ উত্তেজিত দেখা যায়। 

পরিস্থিতি সামলাতে কুমিল্লার কোচকে মাঠে নামতে হয়। পরে শান্ত হন লিটন। তবে এ ঘটনা নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিল অভিযোগ দায়ের করে। বিসিবি সেটি পর্যালোচনা করে শাস্তির খবর ঘোষণা করে। লিটন এই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। মার্চের ১ তারিখ টানা তৃতীয় শিরোপার আশায় মাঠে নামবে লিটনদের কুমিল্লা। গেল বিপিএলে সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে নিজেদের চতুর্থ শিরোপা ঘরে তোলে কুমিল্লা। এর আগে বরিশালকে হারিয়ে বিপিএলের অষ্টম আসরের শিরোপা জিতেছিল ভিক্টোরিয়ান্স বাহিনী। এবার হ্যাটট্রিক শিরোপার অপেক্ষা।

ইত্তেফাক/জেডএইচ