সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইতালিস্থ ফেনী জেলা সমিতির নেতৃত্বে আজাদ-সাঈদ 

আপডেট : ০১ মার্চ ২০২৪, ১৭:৫৬

ইতালিস্থ ফেনী জেলা সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। 

দিনব্যাপী ভোট কেন্দ্রে সকাল থেকেই রোম ও রোমের আশেপাশে বিভিন্ন অঞ্চল থেকে প্রবাসী ফেনী জেলার বাংলাদেশিরা উপস্থিত হন। এ সময় ফেনী প্রবাসী বাংলাদেশি ছাড়াও বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক নেতারা ভোটকেন্দ্র পরিদর্শন করেন। 

ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আলাউদ্দিন শিমুল। সর্বোচ্চ ভোট ৩৬৬ নিয়ে সভাপতি বিজয়ী হন আবুল কালাম আজাদ, আবু সাঈদ কাবলু সাধারণ সম্পাদক এবং ওমর ফারুক শিমুল সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন। 

নবনির্বাচিত নেতারা বলেন, সাংগঠনিক ও গঠনতন্ত্র অনুযায়ী এই সমিতি প্রতিটি উন্নয়ন মূলক কাজ করে যাবে। নতুন ও বেকার যুবকদের কর্ম সংস্থান এবং সামাজিক উন্নয়নে দেশে ও প্রবাসে এই সমিতি পূর্বের ন্যায় কাজ করে যাবে। তারা রোম কমিউনিটির সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন। 

প্রধান নির্বাচন কমিশনার আলাউদ্দিন শিমুল বলেন, প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে অত্যন্ত সুষ্ঠু, নিরপেক্ষ এবং স্বচ্ছ ভোটের মাধ্যমে তারা নির্বাচিত হয়েছেন। আগামী ৯০ দিনের মধ্যে তারা সবাইকে নিয়েই পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। ফেনী জেলা সমিতিকে একটি রোল মডেল হিসেবে উপস্থাপন করবে বহির্বিশ্বে। 

এ সময় কমিশনার মাইন ভুঁইয়া, গোলাম মাওলা মিলন, মীর আব্দুল জলিল, আবুল কাশেম, জাকির হোসেন, আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এবি