বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ফুটবলকে যারা ধ্বংস করেছে তাদের হারাতে এসেছি: ফেনীতে ব্যারিস্টার সুমন

আপডেট : ০১ মার্চ ২০২৪, ১৯:১১

ফেনীতে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে গিয়েছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। উদ্যোক্তা তৈরির অনলাইন প্ল্যাটফর্ম ‘নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ আয়োজিত এ আয়োজনে একাডেমি ক্লাব থেকে খেলতে যান তিনি। খেলা দেখতে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে জড়ো হয়েছেন হাজারো ফুটবলপ্রেমী।

শুক্রবার (১ মার্চ) বিকেল সাড়ে ৩টায় শুরু হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন একাদশের খেলা।

খেলা দেখতে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়াম দর্শনার্থীতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। খেলা শুরুর আগে ব্যারিস্টার সুমন বলেন, ফেনী সম্পর্কে আগে আমার ধারণা ছিল না। প্রথমবার ফেনী এসে এখানকার মানুষের আন্তরিকতায় আমি আবেগাপ্লুত। এখানের অবকাঠামো দেখে মনে হচ্ছে এটি জেলা শহর নয়, সিটি কর্পোরেশন হওয়ার যোগ্যতা রাখে।

ব্যারিস্টার সুমন বলেন, আমরা আপনাদের হারাতে আসিনি। যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে, তাদের হারাতে এসেছি। আপনাদের নিয়েই দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবো।

সিলেটে বন্যার সময় ফেনীর সহযোগিতার কথা তুলে ধরে তিনি বলেন, সিলেটের বন্যার সময়ে ফেনীবাসী যে সহায়তার হাত বাড়িয়েছেন, সেই কৃতজ্ঞতা জানানোর জন্য আজকে ফেনী এসেছি। আগামীতে ফেনীর যে কোনো দুর্যোগের সময়ে আমরা পাশে দাঁড়াবো। এ সময় ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামের মাঠ সংস্কারের জন্য উদ্যোগ গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।

প্রীতি ম্যাচের আয়োজক নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ বলেন, নিজের বলার মতো একটা গল্প উদ্যোক্তা তৈরির পাশাপাশি মানবিক কাজও করে যাচ্ছে। উদ্যোক্তাদের শুধু ব্যবসায়িক কার্যক্রমে সীমাবদ্ধ না থেকে ক্রীড়া ক্ষেত্রে বিচরণের লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। খেলায় সারাদেশ থেকে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের উদ্যোক্তারা অংশ নিয়েছে। এখান থেকে আমরা একটি ফুটবল দল গঠন করবো।

মাঠে নামার পর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন খেলোয়াড় ও দর্শকরা। খেলার উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ অনেকেই উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসকে