বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বেইলি রোডে আগুন

বড় ভাই বেঁচে ফিরলেও মারা গেলেন ছোট ভাই

আপডেট : ০১ মার্চ ২০২৪, ২০:১৬

রাজধানী বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত মেহেদী হাসান (২৬) এর বাড়িতে বইছে শোকের মাতম। হাসান মারা গেলেও কোনো রকমে বেঁচে ফিরেছেন তার বড় ভাই ইসরাফিল (৩০)।

শুক্রবার (১ মার্চ) দুপুরে হাসানের লাশ গ্রামের বাড়িতে এসে পৌঁছালে স্বজনদের কান্নায় চার পাশের বাতাস ভারি হয়ে আসছিল। পুরো এলাকা জুড়ে বইছে শোকের মাতম। বাদ জুমা দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে সামাজিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।

নিহত হাসান টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বানাইল ইউনিয়নের দেওড়া গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে।

জানা যায়, দুই ভাই বেইলি রোডের ওই ভবনের একটি জুসবারে চাকরি করতেন। বৃহস্পতিবার রাতে যখন ভবনে আগুনের সূত্রপাত হয় দুই ভাই একসঙ্গে ছিলেন। আগুনের লেলিহান থেকে বাঁচতে বড় ভাই ইসরাফিল দৌড়ে ভবনের উপরে যেতে পারলেও ছোট ভাই মেহেদী হাসান উপরে উঠতে না পেরে আগুনে পুড়ে মারা যায়।

এদিকে একই ঘটনায় আগুনে পুড়ে মারা গেছে ভারতেশ্বরী হোমসের সাবেক ছাত্রী সম্পা সাহা (৪৪)।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে পুলিশ, আনসার, র‌্যাব ও এনএসআই। এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরও অনেকে। 

ইত্তেফাক/এবি