মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ধামরাইয়ে অভিযান

বেদখল খেলার মাঠ এক দশক পর উদ্ধার

আপডেট : ০৬ মার্চ ২০২৪, ০২:৪৫

ষাটের দশকের প্রথমার্ধে সূতিপাড়া ইউনিয়নের পাঁচটি গ্রামের শিক্ষা ও সংস্কৃতি অনুরাগী এবং সমাজসচেতন ব্যক্তিবর্গের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় শ্রীরামপুর-সূতিপাড়া উদীয়মান যুবক সমিতি। আশির দশকের প্রথমার্ধে সরকারি সনদপ্রাপ্ত হয়। সংগঠনটি দীর্ঘ সময় ধরে সুনামের সঙ্গে ক্রীড়া, সংস্কৃতি ও সামাজিক কর্মকাণ্ড চালাতে থাকে; কিন্তু ২০১২ সাল থেকে সঠিক পৃষ্ঠপোষকতা ও তদারকির অভাবে সংগঠনটির ঘর, জমিসহ অন্যান্য সম্পদ বেদখল হয়ে যায়।

গতকাল মঙ্গলবার ধামরাই উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) সূচি রানী সাহা থানা পুলিশ ও এলাকাবাসীর সহযোগিতায় সংগঠনটির সূতিপাড়া খেলার মাঠের অধিকাংশ জমি উদ্ধার করেন। সাত দিনের মধ্যে স্বেচ্ছায় সরিয়ে নেবেন—এমনি প্রতিশ্রুতির ভিত্তিতে মানবিক দিক বিবেচনায় একটি ঘর রয়ে গেছে, যা অপসারণের জন্য ঘর মালিককে এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে বলে জানান সংগঠনের সভাপতি ইসমাইল হোসেন।

উদ্ধারকৃত খেলার মাঠসংলগ্ন সংগঠনের লিজ নেওয়া আরও ৩৪ শতাংশ জমি রয়েছে, যার বেশ কিছু অংশ এখনো বেদখলে রয়েছে বলে সংগঠনসূত্রে জানা যায়।

উদ্ধারকৃত মাঠে ওয়াকওয়ে, শিশুদের বিনোদনকেন্দ্র, কিশোরীদের জন্য স্বতন্ত্র খেলার মাঠ এবং প্রবীণ সেন্টার প্রতিষ্ঠা করা হবে বলে জানান সংগঠনের সভাপতি ইসমাইল হোসেন ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবুল।

ইত্তেফাক/এমএএম