বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির দায়ে শিক্ষক আটক

আপডেট : ০৭ মার্চ ২০২৪, ১৮:৫৯

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ চলাকালে মাইক বন্ধ করে দেওয়ার দায়ে এক কলেজশিক্ষককে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার উপজেলার জামবাড়িয়া ডিগ্রী কলেজে এ ঘটনা ঘটে।

জানা যায়, সারা দেশের মতো ভোলাহাট উপজেলার জামবাড়িয়া ডিগ্রী কলেজে দিবসটি উদযাপনের উদ্যোগ নেয় কলেজ কর্তৃপক্ষ। সে অনুযায়ী আজ সকাল থেকে মাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ চলছিল। এর এক পর্যায়ে একই প্রতিষ্ঠানের আরবি বিভাগের প্রভাষক তৌফিকুল ইসলাম বঙ্গবন্ধু সম্পর্কে নানা কটূক্তি করেন ও মাইকটি বন্ধ করে দেন। এ সময় অন্য শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজে জড়ো হয়ে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে কলেজ থেকে ওই শিক্ষককে নিয়ে যায় পুলিশ।

কলেজের অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন বলেন, একজন শিক্ষক বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি ও তার ৭ মার্চের ভাষণ বন্ধ করে চরম অপরাধ করেছেন। তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি । 

ভোলার থানার ওসি সুমন কুমার বলেন, শিক্ষক তৌফিকুল ইসলামকে কলেজ থেকে আটক করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।    

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত)  আন্জুমান সুলতানা বলেন, কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/জেডএইচডি