মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রাবির সি ইউনিটের ফল প্রকাশ; পাশের হার ৩৭.৭ শতাংশ 

আপডেট : ১১ মার্চ ২০২৪, ১২:১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার 'সি' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৪টি শিফটে গড়ে ৩৭ দশমিক ৭ শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন। এছাড়াও অ-বিজ্ঞান অংশে পাশ করেছে ৭৬.৯ শতাংশ। 

সোমবার (১১ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ ফল প্রকাশ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৫ মার্চ 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর সি ইউনিটে মোট চূড়ান্ত আবেদন পরে বিজ্ঞান অংশে ৭৪ হাজার ৫৭৭ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৬১ হাজার ১১৯ জন, অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৪৫৮ জন। পাশ করেছে ২৮ হাজার ৯১ জন, ফেল করেছে ৩২ হাজার ৬৫৮ জন। উওরপত্র বাতিল হয়েছে ৩৬৬ জনের। এছাড়াও এক্সফেল হয়েছে চার জন শিক্ষার্থী।

এছাড়াও অ-বিজ্ঞান অংশে আবেদনকারীর সংখ্যা ছিল ১ হাজার ৭৭৮ জন। উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন, অনুপস্থিত ৮১ জন। পাশ করেছে ১ হাজার ৩৬৮, ফেল করেছে ৩২৭ জন। এছাড়াও খাতা বাতির হয়েছে একজন শিক্ষার্থীর।

এবছর 'সি' ইউনিটের বিজ্ঞান অংশে সর্বোচ্চ মার্ক ৯৬। এবং অ-বিজ্ঞান অংশে সর্বোচ্চ ৮৭ মার্ক পেয়েছে। 

ভর্তি চলবে আগামী ১০ মে থেকে ২০ জুন পর্যন্ত। আগামী ১ জুলাই থেকে ক্লাস শুরু। এছাড়া ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রযোজ্য শর্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) জানা যাবে।

ইত্তেফাক/এআই