সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ন্যাশনাল কুইজ ফেস্টে সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর নাফিস

আপডেট : ১৩ মার্চ ২০২৪, ০০:১০

ন্যাশনাল কুইজ ফেস্টে সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর অ্যাওয়ার্ড পেয়েছেন আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাফিস আতিক শাহরিয়ার। তিনি আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে অধ্যয়নরত। গত ৩ ও ৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ন্যাশনাল কুইজ ফেস্ট অনুষ্ঠিত হয়। দেশের স্বনামধন্য স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই ফেস্টে অংশগ্রহণ করেন।

এছাড়াও স্কুল-কলেজে থাকা অবস্থায় নাফিস যুক্তরাষ্ট্র দূতাবাসের ২ বছরের ইংলিশ অ্যাক্সেস মাইক্রো স্কলারশিপ প্রোগ্রাম সফল ভাবে সম্পন্ন করেন। ২০১৯ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ট্রেনিং ও ২০২২ সালে ফিলিপাইনের ট্রেনিংয়ের পাশাপাশি ২০২১ সাল থেকে সাইবার ক্রাইমের ট্রেনিংয়ে অংশ নিয়ে জনসচেতনতার কাজ করছেন। এছাড়াও দেশি-বিদেশি নানান ধরনের অনলাইন-অফলাইন সেমিনারে অংশ নেওয়া ও বিভিন্ন সংস্থাতে স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে যুক্ত রাখার মধ্য দিয়ে নিজের দক্ষতা বৃদ্ধি চলমান রেখেছেন তিনি।

নাফিস ২০২২ সালে গ্লোবাল লিডারশীপ ট্রেনিংয়ে থাইল্যান্ডে যাওয়ার সুযোগ পেয়েছিলেন এবং ২০২৩ সালে গ্লোবাল লিডারশীপ সেমিনারে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসটিএম