শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শাহজালাল বিমানবন্দরে ৪০টি সোনার বারসহ আটক ২ 

আপডেট : ১৬ মার্চ ২০২৪, ২১:২৪

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪০টি সোনার বারসহ দুজনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। আটকরা হলেন—নভোএয়ারের গাড়িচালক মো. হেলাল ও কামাল হোসেন।

শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, দীর্ঘদিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ চোরাচালান প্রতিরোধে এপিবিএনের গোয়েন্দারা কাজ করছে। এরই ধারাবাহিকতায় বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের গাড়িচালক মো. হেলালকে নজরদারিতে রেখেছিল বিমানবন্দর এপিবিএন ও এনএসআই।

অন্যান্য দিনের মতো শনিবারও ডিউটি শেষে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী গেট দিয়ে বের হন হেলাল। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের ড্রাইভওয়ে থেকে তার সহযোগী কামাল হোসেনসহ সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। পরে বিমানবন্দরের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এপিবিএনের গোয়েন্দারা অটোরিকশাটি থামিয়ে তাদেরকে এপিবিএন অফিসে নিয়ে আসেন।

জিয়াউল হক আরও জানান, বিশদ জিজ্ঞাসাবাদের পর কামাল হোসেনের সঙ্গে থাকা কাঁধ ব্যাগের ভেতরে কালো স্কচটেপে মোড়ানো ৪০টি সোনার বার পাওয়া যায়। এর ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম, যার আনুমানিক দাম প্রায় ৫ কোটি টাকা।

জিজ্ঞাসাবাদে কামাল হোসেন জানান, নোভোএয়ারের ড্রাইভার হেলাল তাকে এই সোনার বারগুলো দিয়েছেন। বারগুলো নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে পারলে তিনি ১০ হাজার টাকা পাওয়ার কথা।

অভিযুক্তদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান এই এপিবিএন কর্মকর্তা। 

ইত্তেফাক/ডিডি