মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আবারও সোনার দামে রেকর্ড

আপডেট : ২১ মার্চ ২০২৪, ২১:১৩

দাম কমানোর দু্ইদিন না যেতেই আবারও বাড়ল সোনার দাম।স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বৃদ্ধি পাওয়ায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে । ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক লাফে ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। যা এর আগে ছিল ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা।

বৃহস্পতিবার (২১ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।  আগামীকাল শুক্রবার (২২ মার্চ) থেকে এ দামে স্বর্ণ বিক্রি করা হবে।

সর্বশেষ ১৯ মার্চ সোনার দাম সমন্বয় করেছিল জুয়েলার্স সমিতি। তখন ভরিতে সর্বোচ্চ ১ হাজার ৭৫০ টাকা কমানো হয়। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমে দাঁড়ায় ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা।

জুয়েলার্স সমিতির তথ্যানুযায়ী, আগামীকাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেট সোনার দাম ভরিপ্রতি ২ হাজার ৯১৬ টাকা বৃদ্ধি পেয়ে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা হবে। আর প্রতি ভরি ২১ ক্যারেট সোনার দাম ২ হাজার ৭৪১ টাকা বেড়ে বিক্রি হবে ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকায়।

এ ছাড়া ১৮ ক্যারেট সোনার দাম ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়ানো হয়েছে। তাতে এই মানের সোনার নতুন দাম হবে ভরিপ্রতি ৯৩ হাজার ৩১২ টাকা। আর প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম ১ হাজার ৯৮৩ টাকা বেড়ে ৭৭ হাজার ৭৯৯ টাকা হবে।

সোনার দাম বাড়লেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি।

ইত্তেফাক/এনএ