বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মেট্রোরেলের ক্যান্টিন হাজার টাকায় ভাড়া দেওয়ার ঘটনা তদন্তের নির্দেশ

আপডেট : ২২ মার্চ ২০২৪, ০২:১৩

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উত্তরা মেট্রোরেল ডিপোতে অবস্থিত সাড়ে ৭ হাজার বর্গফুট স্টাফ ক্যান্টিন পরিচালনার জন্য মাসিক ১ হাজার টাকা ভাড়ায় চুক্তির বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এক রিটের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদেশে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিবকে বিষয়টি তদন্ত করে এক মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তানভীর আহমেদ।

গত ১৪ মার্চ ডিএমটিসিএলের মহাব্যবস্থাপক (স্টোর ও প্রকিউরমেন্ট) মো. নজরুল ইসলামের সই করা একটি স্মারকে খন্দকার এন্টারপ্রাইজকে ঐ ক্যান্টিন বরাদ্দ দেওয়া হয়।

স্মারকে বলা হয়, ভাড়া হিসেবে মাসিক ১ হাজার টাকা হারে এক বছরের জন্য ভ্যাট ও আয়কর ব্যতীত সর্বমোট ১২ হাজার টাকা মূল্যে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬-এর উত্তরা ডিপোতে অবস্থিত ৭ হাজার ৫৮০ বর্গফুট স্টাফ ক্যান্টিন পরিচালনার উদ্দেশ্যে পহেলা জানুয়ারি দাখিলকৃত ঠিকাদারি প্রতিষ্ঠান খন্দকার এন্টারপ্রাইজের দরপত্রটি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড কর্তৃক গ্রহণযোগ্য বিবেচিত হয়েছে।

পরে এ বিষয়ে হাইকোর্টে রিট করেন ঐ আইনজীবী। শুনানি শেষে আদালত রুল জারি করেন। রুলে নোটিশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

ইত্তেফাক/এনএন