মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

হত্যার হুমকি পেলেন বিশ্বকাপজয়ী ডি মারিয়া

আপডেট : ২৬ মার্চ ২০২৪, ১২:২৮

প্রায় বছর খানেক আগে আর্জেন্টিনার রোজারিও শহরে লিওনেল মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোর পরিবারের মালিকানাধীন একটি সুপারমার্কেটে গুলি চালানো হয়েছিল। সেই সঙ্গে মেসিকে হুমকি দিয়ে এক টুকরো কাগজ ফেলে গিয়েছিল দুর্বৃত্তরা। এবার সেই রোজারিও শহরেই হুমকি পেলেন বিশ্বকাপজয়ী আরেক আর্জেন্টাইন ফুটবলার আনহেল ডি মারিয়া।

বর্তমানে পর্তুগালে ক্লাব বেনফিকাতে খেলছেন ডি মারিয়া। আগামী জুন পর্যন্ত  তার চুক্তি রয়েছে পর্তুগিজ ক্লাবটির সঙ্গে। ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন এই আর্জেন্টাইন তারকা। সম্প্রতি তিনি গুঞ্জন উঠেছে, ছেলেবেলার ক্লাব রোজারিও সেন্ট্রালে ফিরতে পারেন ডি মারিয়া। সেখানে খেলেই অবসরে যাবেন তিনি। 

তবে দুর্বৃত্তরা চিরকুটে বার্তা পাঠিয়ে ডি মারিয়াকে রোজারিওতে ফিরতে নিষেধ করেছে। রোজারিও শহরের এক বিশেষ নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বসবাস করেন তিনি। দেশে ফিরলে সেখানেই থাকেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। সেখানেই সোমবার ভোরে একটি গাড়ি থেকে একটি কাগজ ছুঁড়ে ফেলা হয়।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ওই কাগজে হুমকি দিয়ে লেখা ছিল, 'তোমাদের ছেলে আনহেলকে বলো রোসারিওতে আর ফিরে না আসতে। নইলে আমরা তোমাদের পরিবারের একজন সদস্যকে খুন করব। এমনকি (প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো) পুয়ারোও তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু চিরকুট ফেলে যাই না, বুলেট আর লাশও ফেলে যাই।'

মেসি ও ডি মারিয়ার জন্মস্থান হিসেবে বেশ পরিচিত রোজারিও। তেমনি সামাজিক অবক্ষয় এবং মাদক চোরাকারবারির জন্য বিশেষভাবে পরিচিত। সান্তা ফে প্রদেশের শহরটিতে মাদক সংক্রান্ত সহিংসতা দিন দিন বেড়েই চলেছে। ইতিমধ্যে হুমকির ঘটনার তদন্ত শুরু করেছে আর্জেন্টাইন পুলিশ।  

ইত্তেফাক/জেডএইচ