শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাল্টিমোরে সেতু ধস

দুর্ঘটনার আগে সংকেত পাঠিয়েছিল জাহাজটি

আপডেট : ২৭ মার্চ ২০২৪, ০৩:০২

যুক্তরাষ্ট্রের বাল্টিমোরে সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কার্গো জাহাজের ধাক্কায় ফ্রান্সিস স্কট কি ব্রিজ ধসে পড়েছে। তবে এ ঘটনার আগে জাহাজটি একটি সংকেত পাঠিয়েছিল। ফলে সেতুতে ওঠার মুখে অনেক গাড়ি থামানো সম্ভব হয়। এতে অনেক মানুষের জীবন বেঁচে গেছে। মেরিল্যান্ডের গভর্নর ওয়েজ মুর বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। খবর সিএনএন-এর।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার দিবাগত মধ্যরাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। সেতু ধসের ঘটনাকে ভয়াবহ দুর্ঘটনা হিসেবে আখ্যা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেছেন, এ ঘটনায় নদীতে নিখোঁজ ব্যক্তিদের অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রমকে এখন সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হচ্ছে। এ ছাড়া ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু করতে সেনাবাহিনীও যুক্ত হয়েছে।

এ ঘটনায় এখনো ছয়জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নদী থেকে দুজনকে উদ্ধার করা হয়েছে। তাদের একজন এখন হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে এফবিআই জানিয়েছে, এই ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতার কোনো গ্রহণযোগ্য তথ্য পাওয়া যায়নি। 

বাল্টিমোর বন্দর এখনো বন্ধ রয়েছে। কখন সেখানে আবার কার্যক্রম শুরু হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে অর্থনৈতিকভাবে এই বন্দরটি গুরুত্বপূর্ণ হওয়ায় এই দুর্ঘটনার প্রভাবে ক্ষয়ক্ষতির মুখে পড়তে হবে বলে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/এসটিএম